দেশ বিভাগে ফিরে যান

বিদ্রোহী শিবসেনা বিধায়কদের হোটেল বুকিং গুজরাতের আমলার নামে!

June 27, 2022 | < 1 min read

মহারাষ্ট্রের বিদ্রোহী শিবসেনা বিধায়কদের নিয়ে দেশের রাজনীতিতে বিস্তর জলঘোলা চলছে। মহারাষ্ট্রে চূড়ান্ত অস্থির রাজনৈতিক পরিস্থিতি তৈরি হয়েছে। কিন্তু একনাথ শিন্দে-সহ ১৬ জন বিদ্রোহী শিবেসনা বিধায়কের বিলাসবহুল জীবনযাপনে কোনও খামতি নেই। তাঁদের স্বাচ্ছন্দ, মনোরঞ্জনের জন্য ব্যয় হচ্ছে লক্ষ লক্ষ টাকা।

বিশেষ সূত্র থেকে জানা যাচ্ছে, বিদ্রোহী বিধায়কেরা গুজরাতের সুরাতে যে হোটেলে ছিলেন, সেই হোটেলের বিল এখনও বাকি রয়েছে। হোটেলের রুমগুলি বুক করা হয়েছিল একজন সরকারি আধিকারিকের নামে। বকেয়া বিলের অধিকাংশটাই মদের। জানা গিয়েছে, গুজরাতে যেহেতু মদ বিক্র নিষিদ্ধ তাই ওই হোটেলে বিধায়কদের মদের জোগান দিতে অতিরিক্ত অর্থ ব্যয় হচ্ছিল। তাই তাঁদের পাঠিয়ে দেওয়া হয় আরেক বিজেপি শাসিত রাজ্য অসমে।

অসমে যে হোটেলে বিদ্রোহী শিবসেনা বিধায়করা রয়েছেন, সেই হোটেল সূত্রে ওই বিধায়কদের যে দৈনন্দিন রুটিন পাওয়া গিয়েছে তা দেখলে অনেকের চক্ষু চড়কগাছ হয়েই যেতে পারে! দিন শুরু মর্নিং ওয়াক/ জিম/ সাঁতার/ স্পা দিয়ে। এরপর প্রাতরাশ। তাঁদের জন্য রয়েছে বিশেষ ডিসের ব্যবস্থা। তারপর সিনেমা, খবর দেখে হাল্কা মদ্যপান এবং পরে দুপুরের আহার। এরপর কিছুক্ষণের জন্য হাল্কা নিদ্রা। বিকেলে ঘুম থেকে উঠে মিটিং, রাজনৈতিক রনকৌশল নিয়ে আলোচনা। তারপর হাই টি। তারপর ম্যাসাজ। ভাল করে ম্যাসাজ নিয়ে রাতের আহার যাওয়া। আহার শেষ করে কেউ যাচ্ছে হোটেলের ডিস্কে বা কারোর জন্য আয়োজন করা হচ্ছে মুজরা। এসবের শেষ করে ‘বিশেষ’ ম্যাসাজ নিয়ে ঘুম।

TwitterFacebookWhatsAppEmailShare

#politics, #shivsena, #indian politics, #horse trading, #rebel mlas

আরো দেখুন