আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

টিকটক ভিডিওর জের, পদ্মা সেতুতে যান চলাচল নিয়ে আরও কঠোর হাসিনা প্রশাসন

June 27, 2022 | < 1 min read

শনিবার ২৫ জুন ছিল বাংলাদেশবাসীদের স্বপ্নপূরণের দিন। বহু লড়াই সংগ্রামের পর চালু হয় ঐতিহাসিক পদ্মা সেতু, কিন্তু সাধারণের সেতু খুলে দেওয়ার পরেই ঘটল বিপত্তি। প্ৰশ্ন চিহ্নের সামনে দাঁড়াল পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণ।

রবিবার ২৬ জুন পদ্মা সেতুর নাটবল্টু খুলে টিকটক ভিডিও বানিয়ে গ্রেপ্তার হয়েছে এক যুবক। এমন ঘটনা যাতে দ্বিতীয়বার না ঘটে তাই কড়া হাতে নেমেছে বাংলাদেশ প্রশাসন। এখন থেকে সেতুতে ছবি তুললে বা গাড়ি দাঁড় করিয়ে গল্প করলে, দিতে হবে মোটা অঙ্কের জরিমানা। রবিবার বিকেলে সেতুতে উঠেছিলেন জনৈক বায়োজিদ তালহা নামের এক যুবক, সঙ্গে ছিল রেঞ্জ। তা দিয়ে সেতুর একটি নাটবল্টু খুলে ফেলে ওই অভিযুক্ত যুবক। এই নিয়ে সে টিকটক ভিডিও করতে শুরু করে।

ভিডিওটিতক তাকে বলতে শোনা যায়, লুজ নাট। হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতুর নাট এখন আমার হাতে। দেখুন সবাই। এরপরেই ৩৫ সেকেন্ডের ওই ভিডিও আপলোড করেন ওই যুবক। তারপরেই যুবকের অনুসন্ধানে খোঁজে শুরু করে পুলিশ প্রশাসন। ঢাকার শান্তিনগর থেকে অভিযুক্ত বায়োজিদ তালহাকে গ্রেপ্তার করা হয়।

রবিবার ২৬ জুন সেতুতে যান চলাচল শুরুর হওয়ার পরেই একাধিক নিয়মবিধি লাগু করেছিল হাসিনা সরকার। কিন্তু এই নাট খোলার ঘটনা পরে তা আরও বৃদ্ধি পেল। সরকারের নিয়মবিধি না মেনে পদ্মা সেতুতে টিকটক ভিডিও, গাড়ি থামিয়ে হাঁটাচলা বা ছবি তুললে দিতে হবে জরিমানা। বাইকের গতি বা ট্রাফিক নিয়ম না মানলেই জুটবে কঠোর শাস্তি। সোমবার ২৭ জুন থেকে আরও শক্তি হতে চলেছে নিয়মবিধির বজ্রআটুনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#TikTok, #Padma setu

আরো দেখুন