দেশ বিভাগে ফিরে যান

মহারাষ্ট্রের নাটক জমে উঠেছে, এবার আস্থা ভোট চাইছে বিজেপিও

June 29, 2022 | < 1 min read

সঙ্কটে মহারাষ্ট্র সরকার। একের পর এক শিবসেনা বিধায়ক-মন্ত্রী যোগ দিচ্ছেন বিদ্রোহী শিবিরে। কিন্তু উদ্ধব ঠাকরে অনড়। ‘ভাঙব তবু মচকাবো’ না নীতিতে চলছেন তিনি। এরই মধ্যে জমে উঠেছে মহারাষ্ট্রের রাজনীতির খেলা। সরকার ফেলতে এবার আস্থা ভোটের দাবি জানাচ্ছে বিজেপি।

বিজেপির মহারাষ্ট্র পরিষদীয় দলনেতা দেবেন্দ্র ফাড়নবিশ দিল্লি আসেন মহারাষ্ট্র দখলের ব্লু প্রিন্টের পরবর্তী পদক্ষেপ নিয়ে অমিত শাহ ও জগৎপ্রকাশ নাড্ডার সঙ্গে কথা বলতে। সন্ধ্যায় মুম্বই ফিরেই তিনি একটি প্রতিনিধি দল নিয়ে সোজা চলে যান রাজভবনে। রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির কাছে আস্থাভোটের দাবি জানান তিনি।

সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের ফড়নবিশ বলেন, ‘রাজ্যপালকে আমরা লিখিত আকারে জানিয়েছি, শিবসেনার ৩৯ বিধায়ক কংগ্রেস-এনসিপির সঙ্গে জোটে আগ্রহী নন। অর্থাৎ, তাঁরা সরকারে থাকতে চাইছেন না। তাই রাজ্যপাল যেন মুখ্যমন্ত্রীকে আস্থাভোটের মাধ্যমে নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার নির্দেশ দেন।’

পাশাপাশি, সূত্রের খবর দিল্লি আসছেন একনাথ শিন্দে। তিনি একদিকে যেমন বিজেপি শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করবেন, তেমনই আবার নির্বাচন কমিশনে যেতে পারেন শিবসেনার প্রতীক আদায় করতে। কমিশন এবং বিধানসভায় তিনি দাবি করবেন, তাঁর সঙ্গে ৫০ জনের বেশি বিধায়ক আছে, অর্থাৎ পরিষদীয় দলের নেতা তিনিই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Maharashtra, #Uddhav Thackeray, #Maharashtra Political Crisis, #Devendra Fadanvis

আরো দেখুন