উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বৃষ্টিতে বিধ্বস্ত উত্তরবঙ্গ, বাগডোগরায় বাতিল বিমান, জলপাইগুড়িতে নামল স্পীডবোট

June 29, 2022 | < 1 min read

সোমবার রাত থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। প্রবল বর্ষণের জেরে সোমবার বাগডোগরা বিমানবন্দর থেকে অধিকাংশ বিমানই বাতিল করতে হয়েছে। এর ফলে দুর্ভোগের মুখে পড়েছেন বিমানযাত্রীরা। জলপাইগুড়িতে সাধারণ মানুষের জন্য প্রশাসনকে নামাতে হয় স্পীডবোট। গোটা উত্তরবঙ্গ জুড়ে জারি হয়েছে লাল সতর্কতা।

এদিন মোট ২৮টি বিমান চলাচলের কথা ছিল। এরমধ্যে মাত্র দু’টি বিমান উড়েছে। বাকি ২৬টি বিমান বাতিল করা হয়েছে। ওই দু’টি বিমান প্রায় ৪০০ জন যাত্রী নিয়ে গন্তব্যস্থলে গিয়েছে। এছাড়াও সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন শহর থেকে আসা ৮টি বিমান বাগডোগরায় নামতে পারেনি। সেগুলিকে কলকাতায় এনে অবতরণ করানো হয়।

বুধবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং ও দুই দিনাজপুর জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সেকারণে লাল সতর্কতা জারি করা হয়েছে।

এদিকে, জলপাইগুড়ি শহরের অবস্থা ভয়ঙ্কর। করলা নদীর জল ঢুকে প্লাবন পরিস্থিতি হয়েছে অন্তত ১৮টি ওয়ার্ডে। হাজার দু’য়েক বাসিন্দা বুধবার সন্ধ্য পর্যন্ত জলবন্দি অবস্থায় রয়েছেন বলে জেলা প্রশাসন সূত্রে খবর। উদ্ধার কাজে নামানো হয় দু’টি স্পিডবোট।

অন্যদিকে, রাজারশহর কোচবিহারেও প্রায় একই অবস্থা। শহরের বিভিন্ন রাস্তার উপর দিয়ে জলের স্রোত বইতে থাকে। সেচদপ্তর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় জলপাইগুড়ি শহরে ২০৮ মিলিমিটার এবং কোচবিহার শহরে ২৩১.৫০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #jalpaiguri, #Bagdogra, #Heavy Rain

আরো দেখুন