জীবনশৈলী বিভাগে ফিরে যান

এই পাঁচ কারণে হতে পারে পরকীয়া, জেনে রাখুন

June 30, 2022 | 2 min read

পরকীয়ার ইতিহাস শুরু মানস সভ্যতার প্রথম থেকেই। রাজা-রাজরা থেকে সাধারণ মানুষ, কোনও শ্রেণীর মানুষই বাদ জান না এই ক্রিয়া থেকে। ইতিহাসের পাতা থেকে জানা যায়, পরকীয়ার ফলে উজাড় হয়ে গেছে রাজত্ব, ভেঙে গেছে সম্পর্ক, শত্রুতা হয়েছে দেশে দেশে। কেন মানুষ জড়িয়ে পরে পরকীয়ায়? বিভিন্ন সময়ে নানারকম সমীক্ষা হয়েছে তার কারণ নিয়ে। জেনে নিন সেরকম কিছু কারণ।

কম বয়েসে যাদের বিয়ে হয়েছে, তাদের দাম্পত্য জীবনে একটা সময়ের পারে ভেদাভেদের সৃষ্টি হয়। সম্পর্কে জটিলতা আসে এবং সেই জটিলতা থেকে সহজে বেরিয়ে এসে শ্বাস নিতে সাহায্য করে পরকীয়া। দৈনন্দিন দাম্পত্য তিক্ততা থেকে বেরিয়ে এসে গোপনে নতুন সঙ্গীর সঙ্গে সম্পর্ক জীবনে এনে দেয় ঝোড়ো হাওয়া।

অনেক সময়েই দাম্পত্যে আবদ্ধ পুরুষ বা নারী শারীরিক ভাবে অক্ষম হলে সক্ষম সঙ্গী যৌনতার চাহিদায় খোঁজে নতুন সঙ্গী। সরু হয় পরকীয়া। সেরকমই সঙ্গী খুঁজে নেওয়া হয় যে বিছানায় সুখ দিতে পারবে।

অ্যারেঞ্জড ম্যারেজ পরকীয়ার অন্যতম কারণ। অনেক সময়েই বিবাহিত দম্পতির মনের মিল হয় না। সুতরাং বিবাহ সূত্রে আবদ্ধ থেকেও মনের মিল খুঁজে বার করতে সেই পুরুষ বা নারী কখনো কখনো গোপনে অন্য সঙ্গী খুঁজে নেয়।

বিয়ের কয়েকদিন পরেই হয়ে গেল সন্তান সন্ততি। তখন স্বভাবতই মহিলারা বেশি মনযোগ দেন সন্তানের ওপর। স্বামীরা মাঝে মাঝে সেই সময়, নিজেদের শারীরিক চাহিদা মেটাতেই বেছে নেন অন্য সঙ্গী। গোপনে শুরু হয় পরকীয়া।

কেরিয়ারে উন্নতির ক্ষেত্রে অনেক মহিলার উচ্চাকাঙ্খা থাকে। তার জন্য অনেক বিবাহিত মহিলারাও তাদের উর্ধতন কর্মচারীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েন, কেউ বা বাধ্য হন বসকে শারীরিক সুখ দিতে। তবে এই পরকীয়া ভালবাসা জাত নয়, কারণ উঁচু পদে যাওয়া বা মাহিনা বাড়ানোই এখানে সম্পর্কের প্রধান কারণ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Extramarital Relationships

আরো দেখুন