রাজ্য বিভাগে ফিরে যান

পঞ্চায়েত ভোট পরিচালন কমিটিতে ব্রাত্য লকেট-দিলীপ

June 30, 2022 | 2 min read

অন্তর্দ্বন্দ্বের কাঁটা কি এখনও তিষ্ঠোতে দিচ্ছে না বিজেপিকে? রাজনৈতিক মহলে চলছে এমনই গুঞ্জন। ফের প্রকাশ্যে এল পদ্মশিবির আভ্যন্তরীণ মতানৈক্যের ইঙ্গিত। পঞ্চায়েত ভোট পরিচালনায় কমিটি গড়েছে বঙ্গ বিজেপি। অথচ সেই কমিটিতে দায়িত্বহীন হয়েই রইলেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ, হুগলীর সাংসদ লকেট চট্টোপাধ্যায়দের।

গত পঞ্চায়েত নির্বাচনে ভাল ফল করেছিল বিজেপি। তখন দলের রাজ্য সভাপতির দায়িত্বে ছিলেন দিলীপ ঘোষ। আর এবার সেই পঞ্চায়েত ভোট পরিচালন কমিটিতে ব্রাত্য সেই দিলীপ। যা নিয়ে শোরগোল শুরু হয়ে গিয়েছে পদ্ম-পরিবারের অন্দরেই। পঞ্চায়েত পরিচালন কমিটির মাথায় বসানো হয়েছে দলের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সাংসদ দেবশ্রী চৌধুরীকে। দেবশ্রীকে ইনচার্জ করা হয়েছে। কো-ইনচার্জ রয়েছেন সাংসদ জগন্নাথ সরকার, সাংসদ সৌমিত্র খাঁ ও রাজ্য নেতা শ্যামাপদ মণ্ডল। আহ্বায়ক করা হয়েছে দলের রাজ্য সাধারণ সম্পাদক তথা বিধায়ক দীপক বর্মনকে।

এই সিদ্ধান্তের পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, তাহলে আর এক সাধারণ সম্পাদক সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে কমিটিতে রাখা হল না কেন? দিলীপ ঘোষকে কমিটির শীর্ষে রাখা যেত বলেও মত পোষণ করেছে দলের একাংশ। এক্ষেত্রে ক্ষমতাসীন শিবির যুক্তি দিয়েছে যে, দিলীপবাবু সর্বভারতীয় নেতা। তাই তাঁকে কমিটিতে রাখা হয়নি। এক্ষেত্রে আবার দিলীপ শিবিরের প্রশ্ন, দিলীপ ঘোষ সর্বভারতীয় সহ-সভাপতি হলেও তিনি মেদিনীপুরের মতো গুরুত্বপূর্ণ লোকসভা কেন্দ্রের সাংসদ।

গত পঞ্চায়েত নির্বাচনে রাজ্য সভাপতি থাকাকালীন তাঁর সময়ে ভাল ফল করেছিল বিজেপি। দিলীপবাবুর অভিজ্ঞতাও যথেষ্ট রয়েছে। তাহলে কেন দিলীপবাবুর অভিজ্ঞতাকে কাজে লাগাতে কমিটিতে রাখা হল না তাঁকে? তাছাড়া, দেবশ্রী চৌধুরীও তো কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি দলের জাতীয় কর্মসমিতির সদস্যও। তিনি থাকতে পারলে কেন দিলীপ ঘোষকে কমিটির মাথায় রাখা হবে না? এমন নানান প্রশ্ন উঠে আসছে দলের ভিতরেই। ফলত পঞ্চায়েত ভোটের আগে ফের মাথাব্যথা বাড়ছে গেরুয়া-নেতৃত্বের। তেমনটাই মনে করছেন রাজনীতির কারবারিরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #dilip ghosh, #Locket Chatterjee

আরো দেখুন