দেশ বিভাগে ফিরে যান

সুপ্রিম কোর্টের চূড়ান্ত তিরস্কারের পরও অধরা নুপুরের গ্রেপ্তারি

July 2, 2022 | < 1 min read

বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মার ধর্ম সম্বন্ধীয় মন্তব্যের জেরে সারা দেশে প্রতিবাদের আগুন জ্বলেছে। ভারত সরকার কে ধিক্কার শুনতে হয়েছে প্রায় ১৫টি দেশের কাছ থেকে। বিদেশেও ভারত বিরোধী প্রতিবাদ হয়েছে। এর জেরে খুন পর্যন্ত হয়েছে বলে জানা গেছে। মুখ বাঁচাতে বিজেপি নুপুর শর্মাকে দল থেকে বহিষ্কার করেছে বটে। কিন্তু তাতে প্রতিবাদ থামেনি। কারণ এখনও নুপুর শর্মাকে গ্রেপ্তার করেনি পুলিশ। দিল্লির পুলিশের দাবি, তদন্তে নূপুর নাকি তাঁদের সহযোগিতা করছেন।

শুক্রবার শীর্ষ আদালতের জানায়, নূপুরের মন্তব্যের জন্যই দেশে হিংসাত্মক পরিবেশ সৃষ্টি হয়েছে, দেশে আগুন জ্বলছে। এমনকী উদয়পুরের নৃশংস খুনের ঘটনার জন্যও দায়ী নূপুর শর্মার উসকানিমূলক মন্তব্য। দোষ স্বীকার করে ক্ষমা চাইতে অনেক দেরি করে ফেলেছেন নূপুর শর্মা। বিচারপতিরা তাকে প্রকাশ্যে ক্ষমতা চাওয়ার কথাও বলেন। নূপুরের আবেদন শুনতেও রাজি হননি বিচারপতিরা।

২০১৭ সালে গুজরাতের দাঙ্গাচিত্রকে বসিরহাটের ছবি বলে টুইটারে দাবি করেছিলেন এই বিজেপি নেত্রীই। সেই আপত্তিকর ছবি টুইট করার জন্য নুপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় কলকাতার রিজেন্ট পার্ক থানায়। রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা এবং উত্তেজনা ও অশান্তিতে প্ররোচনার অভিযোগে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#supreme court, #Nupur Sharma

আরো দেখুন