আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

মার্কিন মুলুকের পর ডেনমার্ক, বন্দুকবাজের হামলায় নিহত ৩

July 4, 2022 | < 1 min read

ছবি সৌজন্য: Reuters

মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা নিত্য ঘটনা হয়ে দাঁড়িয়েছে। চাপে পড়ে বন্দুক নিয়ন্ত্রণ করার আইনে সম্মতি দিতে রাজি হয়েছে রিপাবলিকান শিবিরও। এবার বন্দুকবাজের সন্ত্রাসের কবলে পড়ল ইউরোপের ডেনমার্ক। রবিবার কোপেনহেগেনের এক শপিং মলে এলোপাথাড়ি গুলি করল এক বন্দুকবাজ। ঘটনায় অন্তত তিনজন মারা গিয়েছেন বলে জানা গিয়েছে।

এই ঘটনায় ইতিমধ্যেই স্থানীয় পুলিশ ২২ বছরের এক যুবককে গ্রেপ্তার করেছে। জানা গিয়েছে, এই যুবকের হাতে একটি বড় রাইফেল ছিল। তা দিয়েই সে এই হামলা চালায়। তবে বন্দুকবাজের এই হামলার উদ্দেশ্য এখনও পর্যন্ত জানা যায়নি। এদিকে অনেকেই এই ঘটনাকে জাতিবিদ্বেষের কারণ হিসেবে দেখছে।

প্রত্যক্ষদর্শীদের বয়ানে, বন্দুকবাজ দাবি করছিলেন যে তার সেই বন্দুকটি নকল। এই বলে সে লোকজনকে কাছে আসতে বলছিল। এবং তারপরই সে গুলি চালাচ্ছিল। কোপেনহেগেনের সিটি সেন্টার এবং কোপেনহেগেন বিমানবন্দরের মাঝে অবস্থিত শপিং মলটিতে বিকেল সাড়ে পাঁচটার সময় এই হামলা হয়।

ব্রিটিশ গায়ক হ্যারি স্টাইলসের কনসার্ট উপলক্ষে বহু মানুষ সেই সময় মলে উপস্থিত ছিলেন। এদিকে গায়ক হ্যারি স্টাইলস নিজের স্ন্যাপচ্যাট স্টোরিতে একটি পোস্ট দিয়ে লেখেন, ‘শুটিংয়ের সময় কোপেনহেগেন মলে যারা যারা ছিলেন, তাঁদের জন্য আমি ও আমার দল প্রার্থনা করছি। আমি স্তম্ভিত।’ ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডরিকসেনও এই হামলার নিন্দা জানান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shopping Mall, #shootout, #Gunman, #Denmark, #Copenhagen

আরো দেখুন