জীবনশৈলী বিভাগে ফিরে যান

মহিলাদের পরকীয়ার ওপর এতো আকর্ষণ কিসের জন্য? জেনে নিন

July 4, 2022 | 3 min read

পরকীয়া, ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

ইতিহাসের পাতা ওল্টালে উঠে আসবে কয়েকটা নাম। অ্যান্টনি ও ক্লিওপেট্রা, লেডি ডায়ানা ও ডোডি আল ফায়েড, প্রিন্স এডওয়ার্ড ও ওয়ালিস সিম্পসন, ক্যাথেরিন দ্য গ্রেট ও গ্রিগোরি পটেমকিন – এদের মধ্যে মিল কোথায়? সহজ উত্তর। এদের প্রত্যেকেই পরকীয়া করছেন, আর তার জেরে ইতিহাস বদলে গেছে।

কী এমন মধু আছে পরকীয়ায়। সম্পর্কে শ্বাস নিতে পারেন না অনেকেই। দমবন্ধ পরিস্থিতিতেই তৃতীয় মানুষের হাত ধরে অক্সিজেনের খোঁজে ব্যস্ততা আসে। পরকীয়ায় ঝোঁক পুরুষদের তুলনায় মহিলাদের বেশি। সমীক্ষা বলছে মহিলারা মানসিক টানেই তৃতীয় মানুষে আকৃষ্ট হন। আর কোন কোন কারণ আছে মহিলাদের পরকীয়ার পেছনে? জেনে নিন।

অতৃপ্তি মেটাতে সহজ রাস্তা পরকীয়া, ছবি সৌজন্যে –Getty Images

কলেজে পড়াকালীন অল্প বয়েসে বিয়ে হয়ে গেছে। বান্ধবীদের রোমান্স আড়চোখে দেখেছেন, ঘটনাবহুল গল্প শুনেছেন। মাঝবয়সের ক্রাইসিসে সম্পর্ক খারাপের দিকে স্বামীর সঙ্গে। তখন চাই নতুন অ্যাডভেঞ্চার। রসদ যোগায় পরকীয়া।

অনিচ্ছা সত্ত্বেও বাড়ির চাপে সম্বন্ধে করে বিয়ে করতে বাধ্য হয়েছেন? মানিয়ে নিতে পারছেন না স্বামী, শ্বশুরবাড়ির সঙ্গে? কেচ্ছার ভয়ে একঘরে থাকছেন ঠিকই কিন্তু দাম্পত্য জীবনে তৃপ্তির অভাব? সে অভাব অতৃপ্তি মেটাতে সহজ রাস্তা পরকীয়া।

অসংখ্য মহিলাদের পরকীয়ায় লিপ্ত হবার কারণ স্বামীরকাছ থেকে যৌন সুখ না পাওয়া, ছবি সৌজন্যে- Getty Images

আপনার শারীরিক চাহিদা মেটাতে পারেন না আপনার স্বামী? শুধু নিজের চাহিদা মিটিয়েই ঘুমে ঢলে পড়েন, নজর নেই আপনার তৃপ্তির দিকে? পৃথিবীর অসংখ্য মহিলাদের পরকীয়ায় লিপ্ত হবার কারণ স্বামীরকাছ থেকে যৌন সুখ না পাওয়া।

বন্ধুত্ব গাঢ় হয়ে ভালবাসায় বদলে গেলেই শুরু পরকীয়া, ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

সময়ের সাথে সাথে দাম্পত্য জীবনে স্বামীর সঙ্গে কমিউনিকেশন গ্যাপের ফলে তাঁর প্রতি আবেগ কমতে থাকে। অথবা স্বামী তাঁর স্ত্রীকে গুরুত্ব দেন না। তখন তৃতীয় ব্যক্তি স্বামীর জায়গায় আসতে পারেন পরম বন্ধু হিসেবে। বন্ধুত্ব গাঢ় হয়ে ভালবাসায় বদলে গেলেই শুরু পরকীয়া।

আলাদা দৃষ্টিভঙ্গি: দুটো আলাদা মানুষ জীবনটাকে আলাদা ভাবে দেখবে— এটাই তো স্বাভাবিক। সেটা না জেনেই হুট করে বিয়েটা সেরে ফেলেন। দু’জনের দৃষ্টিভঙ্গির এই পার্থক্য সময়ের সঙ্গে দু’জনের কাছেই পরিষ্কার হতে শুরু করে। স্বামী সেটা মানিয়ে নিতে না পারায় মেয়েরা অন্য সম্পর্কে জড়িয়ে পড়েন।

ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

কেনাকাটার বড় শখ। ব্র্যান্ডেড জামা, জুতো, ব্যাগ, দামি রেস্টুরেন্টে খাওয়া দাওয়া, নাইট ক্লাবে ফুর্তি, কোনটাই সম্ভব নয় স্বামীর মাস মাইনেতে। অর্থের লোভে ধনী বন্ধু হয়ে যায় আপনজন। শুরু হয় পরকীয়া। শারীরিক সুখ দেওয়ার বদলে মিটতে থাকে চাহিদা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Women, #extra marital affairs

আরো দেখুন