কলকাতা বিভাগে ফিরে যান

টাকা নিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে শ্যুটিং করানোর অভিযোগ SFI-এর বিরুদ্ধে

July 7, 2022 | 2 min read

চা-টোস্ট-ওমলেটের বদলে লাইটস, ক্যামেরা, অ্যাকশন! হস্টেল ক্যান্টিন বদলে গিয়েছে শ্যুটিং ফ্লোরে। মিলন না খাবার। সক্কাল সক্কাল মাথায় হাত আবাসিক পড়ুয়াদের। তাও আবার যেমন তেমন জায়গায় নয়, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হস্টেলের ক্যান্টিনেই ঘটল এমন কান্ড। কিন্তু গন্ডগোলের জেরে শ্যুটিং আর করা যায়নি। প্রসঙ্গত, হস্টেল ডেজ নামক একটি ওয়েব সিরিজের শ্যুটিং করার কথা ছিল। ৬ জুলাই গন্ডগোলের কারণে শ্যুটিং হয়নি। ৭ ও ৮ জুলাই শ্যুটিং হওয়ার কথা রয়েছে।​

হঠাৎ করেই পড়ুয়ারা দেখতে পান, হস্টেলের ক্যান্টিনে শ্যুটিংয়ের প্রস্তুতি চলছে। কোথা থেকে মিলল হস্টেল ক্যান্টিনকে শ্যুটিং ফ্লোরে পরিবর্তিত করার অনুমতি? আর অনুমতি দিলই বা কে? বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার স্নেহমঞ্জু বসু সাফ জানিয়ে দিয়েছেন তিনি কিছুই জানেন না। SFI পরিচালিত আর্টস ফ্যাকাল্টি স্টুডেন্টস ইউনিয়নের বিরুদ্ধেই উঠছে অভিযোগের তীর। বিনা অনুমতিতে কীভাবে বিশ্ববিদ্যালয়ে যে কেউ এসে শ্যুটিং করতে পারে! প্রশ্ন উঠতে শুরু করেছে।

এরপরেই তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে একটি বিলের ছবিসহ পোস্টার টানঙিয়ে দেওয়া হয়েছে। ইউনিয়ন রুমের সামনেও আর্থিক লেনদেনের প্রতিলিপিও লাগিয়ে দেওয়া হয়েছে। ​ বুধবার ৬ জুলাই বিশ্ববিদ্যালয়ে সাড়ে ৮ ঘণ্টা শ্যুটিংয়ের জন্যে প্রায় ৯ হাজার টাকা নিয়েছে ছাত্র সংসদ। ছাত্র সংসদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৮ হাজার ৯০০ টাকা জমা পড়েছে। ছাত্র সংসদের প্যাডে লিখিতভাবেই ওই টাকা নেওয়া হয়েছে। গোটা ঘটনার নেপথ্য SFI পরিচালিত ছাত্র সংসদের সাধারণ সম্পাদক শুভায়ন আচার্য মজুমদারের নাম শোনা যাচ্ছে।

এই ঘটনাকে সরাসরি তোলাবাজি বলে আক্রমণ করেছে তৃণমূল ছাত্র পরিষদের সঞ্জীব প্রামাণিক। SFI পরিচালিত আর্টস ফ্যাকাল্টি স্টুডেন্টস ইউনিয়ন জানাচ্ছে, তাদের বার্ষিক অনুষ্ঠানে স্পনসর হিসেবে ওই সংস্থা টাকা দেওয়ার কথা জানিয়েছিল। সেই কারণেই নাকি টাকা নেওয়া হয়েছে, এমনটাই সাফাই দিয়েছে SFI। SFI-এর দাবি, হস্টেল সুপার, ডিন অব স্টুডেন্টস, সহউপাচার্যও শ্যুটিংয়ের বিষয়ে জানতেন। তবে এসব দাবি ধোপে টেকনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#jadavpur university, #shooting, #SFI

আরো দেখুন