খেলা বিভাগে ফিরে যান

এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের

July 10, 2022 | 2 min read

নটিংহ্যামে সিরিজের শেষ ম্যাচের আগেই, এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ২ টিতে জিতে সিরিজ পকেটে পুরলো রোহিতবাহিনী। নিয়ম রক্ষার ম্যাচ হিসেবে পড়ে রইল ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় ম্যাচ। এই নিয়ে রোহিত অধিনায়কত্বে একটানা ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে জয় পেল ভারত।

এদিন টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। রোহিত সঙ্গে নামেন ঋষভ পন্থ নামেন ওপেন করতে। পঞ্চম ওভারে প্যাভিলিয়নে ফেরেন রোহিত, তার ব্যক্তিগত সংগ্রহ ৩১। সপ্তম ওভারে জোড়া ধাক্কা! ১ রান বিরাট কোহলী এবং ২৬-এ ঋষভ পন্থ ফিরে যান। অভিষেক ম্যাচে রিচার্ড গ্লিসন প্রথম ভারতীয় ব্যাটিং লাইনআপে আঘাত আনেন। তিনজনই তার বলে আউট হন।

সূর্যকুমার যাদব এবং হার্দিক পাণ্ডিয়া যথাক্রমে ১২ ও ১৫ রানে সাজঘরে ফেরেন, ক্রমাগত উইকেট হারালেও ভারতের স্কোর বোর্ড ঘুরতে থাকে। রবীন্দ্র জাডেজার অপরাজিত ২৯ বলে ৪৬ রানে ভর করে ভারত এগিয়ে যায়। ১৭ বলে ১২ রান করেন দীনেশ কার্তিক। ৬ বলে ১৩ রানের জরুরি ইনিংস খেলেন হর্ষল পটেল। ইংল্যান্ডের ক্রিস জর্ডন ৪টি উইকেট পেয়েছেন।

অন্যদিকে বল হাতে যশপ্রীত বুমরা ও যুজবেন্দ্র চহালও দুটো করে উইকেট নেন। হার্দিক পাণ্ডিয়া এবং হর্ষল পটেল; দু’জনেই একটি করে উইকেট পেয়েছেন। ইংল্যান্ডের হয়ে মইন আলি ও ডেভিড উইলি যথাক্রমে ৩৫ ও ৩৩ রানের ইনিংস খেলেন। ৪৯ রানে হেরে যায় ইংল্যান্ড। বার্মিংহামের মাঠে ভারত প্রথমে ব্যাট করে ১৭০ রান তোলে, ভারতীয় বোলারদের দাপটে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ ভেঙে পড়ে। প্রথম বলেই জেসন রয়কে প্যাভিলিয়নের রাস্তা দেখান ভুবনেশ্বর। জস বাটলারও ভুবনেশ্বরের ঘাতক বলে উইকেট খুইয়ে ৪ রানে ফেরেন।​ সুইংয়ের দাপটে তিনটি উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ভুবনেশ্বর কুমার।

TwitterFacebookWhatsAppEmailShare

#T20Is, #IND vs ENG, #T20I

আরো দেখুন