দেশ বিভাগে ফিরে যান

FIR-এর বিরুদ্ধে জুবেরের সুপ্রিম কোর্টের আবেদনের শুনানি আজ

July 12, 2022 | < 1 min read

উত্তরপ্রদেশ পুলিস অল্ট নিউজের প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবেরের টুইটের বিরুদ্ধে যে এফআইআর করেছে তাঁকে চ্যালেঞ্জ করেই সুপ্রিম কোর্টে গিয়েছিলেন তাঁর জুবেরের আইনজীবী। মঙ্গলবার বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এ এস বোপান্নার ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানি হওয়ার কথা।

এক টুইটে মহম্মদ জুবের মন্তব্য করেছিলেন কঠোর হিন্দুত্ববাদী যতি নরসিংহানন্দ, বজরং মুনি এবং আনন্দ স্বরূপকে ঘৃণা উদ্রেককারী বলে। এই তিন সাধু কয়েক মাস আগে সংখ্যালঘুদের বিরুদ্ধে প্ররোচনামূলক ভাষণ দিয়েছিলেন হরিদ্বার-সহ বিভিন্ন জায়গায় ধর্ম সম্মেলনে। হিন্দুদের হাতে অস্ত্র তুলে নিয়ে সংখ্যালঘু নিধন করার নিদান দিয়েছিলেন এই সাধুরা।

অল্ট নিউজে প্রতিবেদন প্রকাশ করা হয়েছিল এই ঘৃণা ভাষণের বিরুদ্ধেই। এছাড়া টুইটেও এই ঘৃণা ভাষণের প্রতিবাদ করেছিলেন জুবের। যোগী রাজ্যের পুলিস এর জন্যই এফআইআর করে জুবেরের বিরুদ্ধে। সম্প্রতি দিল্লি পুলিস কোনও এফআইআর ছাড়াই জুবেরকে গ্রেফতার করে ২০১৮ সালে বহু পুরানো একটি সিনেমার অংশবিশেষ তুলে ধরে টুইট করার জন্য। তার পরই বিজেপি সরকার তাঁকে আরও বিপাকে ফেলার চেষ্টা করে একাধিক এফআইআর করে। সম্প্রতি সুপ্রিম কোর্টে একটি মামলায় জুবের জামিন পান। কিন্তু অন্য মামলাগুলির জেরে তিনি আপাতত জেলেই রয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#FIR, #Supreme Court of India, #Mohammed zubair, #Alt news

আরো দেখুন