খেলা বিভাগে ফিরে যান

লর্ডসে দাদাগিরির ২০ বছরপূর্তি, সৌরভকে সম্মান প্রদান ব্রিটিশ পার্লামেন্টের

July 14, 2022 | < 1 min read

সৌরভকে সম্মান প্রদান ব্রিটিশ পার্লামেন্টের, ছবি সৌঃ Twitter

১৩ জুলাই ছিল লর্ডসে দাদাগিরির ২০ বছর। ২০০২ সালে ওইদিনই ঐতিহাসিক ন্যাটওয়েস্ট ট্রফি জয় করে সৌরভের ভারত। ইংল্যান্ডকে হারিয়ে সেই জয়ের ২০ বছর পূর্তির দিনটিও সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনে স্মরণীয় হয়ে উঠল। প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান BCCI প্রেসিডেন্টকে বিশেষ সম্মানে সম্মানিত করল ব্রিটিশ পার্লামেন্ট।

ব্রিটিশ পার্লামেন্টের পক্ষ থেকে বেঙ্গলস প্রাইড সম্মান পেলেন সৌরভ। প্রতিবছরই ব্রিটিশ পার্লামেন্ট সমাজের বিভিন্ন ক্ষেত্র থেকে সম্মানীয় মানুষদের এই সম্মানে ভূষিত করে। চলতি বছর বেঙ্গল প্রাইড সম্মান পেয়ে অত্যন্ত খুশি দেশের সর্বকালের সেরা অধিনায়ক। সংবাদমাধ্যমকে সৌরভ জানিয়েছেন, একজন বাঙালি হিসাবে তাকে ব্রিটিশ সংসদ সম্মানিত করেছে, তাই তার কাছে এই সম্মান খুবই গুরুত্বপূর্ণ।

প্রসঙ্গত, ১৩ জুলাই, ২০০২ তারিখটি ভারতীয় ক্রিকেটের চিরস্মরণীয় হয়ে আছে। ঘরের মাঠে ব্রিটিশদের অহংকার ধ্বংস করে জয়ী হয়েছিল বাঙালির অধিনায়কের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। লর্ডসের ব্যালকনিতে জামা উড়িয়েছিলেন সৌরভ। ইতিহাসের অদ্ভুত সমাপতনে সেই ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের দিনেই সৌরভকে বেঙ্গলস প্রাইড সম্মানে সম্মানিত করল ব্রিটিশ পার্লামেন্ট। আবেগতাড়িত প্রাক্তন ভারত অধিনায়কের কথায়, ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে হারানোর চেয়ে ভাল আর কিছুই হতে পারে না। BCCI প্রেসিডেন্টের কথায়, বুমরাহদের দলও সেটাই করছে। টি-২০ সিরিজটা জিতেছে। ওয়ানডে সিরিজেও প্রথম ম্যাচ জিতেছে ভারত। ভারতের পারফরম্যান্স খুশি বলেও জানিয়েছেন BCCI প্রেসিডেন্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sourav Ganguly, #BCCI, #British Parliament

আরো দেখুন