দেশ বিভাগে ফিরে যান

দ্রৌপদীর সংবর্ধনায় ব্রাত্য জনজাতি সমাজ! প্রশ্নের মুখে বিজেপি

July 14, 2022 | < 1 min read

ছবি সৌজন্যেঃ Eastern Mirror

আদিবাসী মহিলাকে রাষ্ট্রপতি পদপ্রার্থী ঘোষণা করে চমক দিয়েছে বিজেপি। কিন্তু আদপে কি তাতে আদিবাসী বা জনজাতি সমাজের কোনও মঙ্গল হয়েছে? এই প্রশ্নটাই তুলছে বিরোধীরা। তাদের এই চিন্তা যে অমূলক নয় তা প্রমাণ করল রাজস্থানের এক ঘটনা। জয়পুরে রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর সংবর্ধনা অনুষ্ঠানে প্রবেশের অনুমতি পেলেন না বিজেপির জনজাতি সমাজের সমর্থকেরাই।

অভিযোগ উঠছে, জনজাতি সমাজের বিজেপি সমর্থকরা দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করতে গেলে তাঁদের আটকে দেন বিজেপিরই উচ্চবর্ণের সমর্থকরা। জয়পুরের একটি হোটেলে সংবর্ধনা অনুষ্ঠান ছিল মুর্মুর। সেখানে বিজেপির অন্য নেতাদের সঙ্গেই উপস্থিত ছিলেন দলের রাজ্যসভা সাংসদ কিরোড়ি লাল মীনা। মীনার সঙ্গে ডুঙ্গরপুর ও বাঁসওয়াড়া থেকে আসা জনজাতি সমাজের একাধিক ব্যক্তি সেখানে দ্রৌপদীকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন। কিন্তু মীনার অভিযোগ, জনজাতি সমর্থকদের অনুষ্ঠান প্রাঙ্গণে ঢুকতে দেওয়া হয়নি।

এই ঘটনায় মীনা অভিযোগের আঙুল তুলেছেন রাজস্থান বিধানসভার বিজেপি বিধায়ক রাজেন্দ্র রাঠৌর ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে। এমনকি বিতর্কেও জড়িয়ে পড়েন মীনা ও রাঠৌর। দু’জনকে রীতিমতো উঁচু গলায় ঝগড়া করতে দেখা যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Jaipur, #presidential election, #President election 2022, #Draupadi murmu, #bjp

আরো দেখুন