রাজ্য বিভাগে ফিরে যান

পুজোর আগেই হাওড়া-সহ ৮ পুরসভার নির্বাচন সেরে ফেলতে চাইছে রাজ্য

July 19, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: www.myhmc.in

পুজোর আগেই বাকি ৮ পুরসভায় নির্বাচন সেরে ফেলতে চাইছে রাজ্য। এই পুরসভাগুলি হল- দার্জিলিং জেলার কালিম্পং, কার্শিয়াং, মিরিক, উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ, মুর্শিদাবাদ জেলার ডোমকল, দক্ষিণ ২৪ পরগনা জেলার পুজালি, পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর পুরনিগম এবং হাওড়া জেলার হাওড়া পুরনিগম।

আগেই হাওড়া পুরনিগম থেকে বালিকে আলাদা করে ভোট করানোর চেষ্টা করেছিল রাজ্য। কিন্তু সেই বিলে সই করেননি রাজ্যপাল জগদীপ ধনখড়। উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ায় বাংলার রাজ্যপালের পদ থেকে পদত্যাগ করেছেন ধনখড়। তিনি বিদায় নিতেই পুনরায় হাওড়া পুরনিগমের ভোট করাতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। সূত্র মারফত জানা গিয়েছে হাওড়া-বালি মিলিয়ে যে ৬৬টি ওয়ার্ড সেখানে ছিল সেই ৬৬টি ওয়ার্ড ধরেই ভোট করাবে রাজ্য সরকার। অর্থাৎ বালি পৃথক পুরসভা হচ্ছে না। হাওড়া পুরনিগমের মধ্যেই থাকছে ওই এলাকা।

অন্যদিকে, পাহাড়ে ফের শান্তি ফিরে এসেছে, শান্তিপূর্ণ ভাবেই মিটেছে দার্জিলিং পুরসভার নির্বাচন ও জিটিএ নির্বাচন। তাই পুজোর আগেই মিরিক, কার্শিয়াং ‍ও কালিম্পংয়ের পুরনির্বাচন সেরে ফেলতে চাইছে রাজ্য। চলতি বছরের নভেম্বর মাসেই পঞ্চায়েত নির্বাচনের বিজ্ঞপ্তি জারি হতে পারে। তাই পুজোর আগে না হলে এ বছর ওই পুরসভাগুলির নির্বাচন করানো হয়তো সম্ভব হবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#howrah, #Nabanna, #Election Commission of India, #Howrah Municipal Corporation, #polls

আরো দেখুন