রাজ্য বিভাগে ফিরে যান

দিদি’র হাতে ছোঁয়া পাওয়া মুড়ি আউসগ্রামের দেবাশিস, নিরঞ্জনের কাছে এখন প্রসাদ

July 21, 2022 | < 1 min read

পূর্ব বর্ধমানের আউসগ্রাম থেকে ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দিতে এসেছিলেন দেবাশিস মুখোপাধ্যায় এবং নিরঞ্জন পাল। কিন্তু তাঁরা স্বপ্নেও ভাবতে পারেন নি তাঁদের সঙ্গে এমনটা ঘটতে চলেছে!

স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের কাছ থেকে মুড়ি নিয়ে বিজেপি’র বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ব্যবহার করেছেন! এদিন ২১ জুলাইয়ের মঞ্চে তৃণমূল নেত্রী ‘মুড়িতে কেন জিএসটি?’ এই প্রশ্ন তুলে প্রতিবাদ জানানোর জন্য তিনি মঞ্চের সামনে উপস্থিত সমর্থকদের থেকে মুড়ি চেয়ে নেন।

জানা গিয়েছে, আউসগ্রাম থেকে আসা দেবাশিস মুখোপাধ্যায় এবং নিরঞ্জন পাল নিজেদের টিফিনের জন্য এনেছিলেন মুড়ি। মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চে দাঁড়িয়ে বলেছিলেন, ‘‘কার হাতে মুড়ি রয়েছে? একটু দাও।’’ তখন দেবাশিস, নিরঞ্জনই টিফিনের জন্য আনা মুড়ি এগিয়ে দিয়েছিলেন প্রিয় নেত্রীর দিকে।

এই ঘটনায় আপ্লুত দেবাশিস বলেন, ‘‘আমরা যবে থেকে তৃণমূলের সঙ্গে যুক্ত হয়েছি তবে থেকে ২১ জুলাই শহিদ স্মরণে কলকাতায় আসছি। গ্রাম থেকে মুড়ি নিয়ে এসেছিলাম টিফিন করব বলে। সেই মুড়ি দিদির হাতের ছোঁয়া পেয়েছে। এই মুড়ি আমরা প্রসাদ হিসেবে ফিরে গিয়ে গ্রহণ করব। কিছুটা মুড়ি যত্ন সহকারে পার্টি অফিসে রেখে দেব।’’ আর নিরঞ্জন বলেন, ‘‘আমরা আপ্লুত। এই স্মৃতি নিয়েই আমরা গ্রামে ফিরে যাব।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Shahid Dibas, #Ausgram, #Shahid Dibas 2022, #muri, #Mamata Banerjee

আরো দেখুন