দেশ বিভাগে ফিরে যান

বেশিরভাগ বিরোধী দলকে এক সুতোয় বাঁধতে সাহায্য করেছে এই নির্বাচন: যশোবন্ত

July 21, 2022 | < 1 min read

বৃহস্পতিবার বিপুল ভোটে বিরোধী দলগুলির প্রার্থী যশবন্ত সিনহাকে হারিয়ে ভারতের পরবর্তী রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হয়েছেন দ্রৌপদী মুর্মু। এদিন সন্ধ্যায় দ্রৌপদী মুর্মুর জয়ের খবর প্রকাশ্যে আসতেই তাঁকে অভিনন্দন জানান বিরোধী দলগুলির রাষ্ট্রপতি পদপ্রার্থী তথা দ্রৌপদী মুর্মুর প্রতিদ্বন্দ্বী যশোবন্ত সিনহা।

এদিন যশোবন্ত সিনহা একটি বিবৃত দেন। তাতে তিনি লেখেন, ‘২০২২ সালের রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুকে তাঁর বিজয়ের জন্য অভিনন্দন জানাচ্ছি। আমি আশা করি যে ভারতের ১৫তম রাষ্ট্রপতি হিসাবে তিনি ভয় বা পক্ষপাত ছাড়াই সংবিধানের রক্ষক হিসাবে তাঁর সমস্ত দায়িত্ব পালন করবেন।

পরাজয় স্বীকার করে এক পৃষ্ঠার বিবৃতি দিয়ে যশোবন্ত সিনহা বলেন, নির্বাচনের ফলাফল তার পক্ষে না যাওয়া সত্ত্বেও, তিনি বিশ্বাস করেন এই প্রক্রিয়া গুরুত্বপূর্ণ উপায়ে উপকৃত করেছে ভারতীয় গণতন্ত্রকে। বেশিরভাগ বিরোধী দলকে একই সুতোয় বাঁধতে সাহায্য করেছে এই নির্বাচন, যা সত্যিই প্রয়োজনীয় ছিল। দেশের সমস্ত বিরোধী দলগুলির কাছে তিনি আবেদন করেন, রাষ্ট্রপতি নির্বাচনের পরেও যাতে সেই বিরোধী ঐক্যও একইভাবে জোরদার থাকে।

তিনি আরও বলেন, নির্বাচনী প্রচারের মাধ্যমে সমগ্র জাতি ও সাধারণ মানুষের সামনে বিরোধী দলগুলোর মতামত, উদ্বেগ এবং প্রতিশ্রুতি তুলে ধরার চেষ্টা করেছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Yashwant Sinha, #Presidential elections

আরো দেখুন