তথ্য যাচাই বিভাগে ফিরে যান

একুশের শহিদ স্মরণ মঞ্চে অর্পিতা? জেনে নিন আসল সত্য

July 25, 2022 | 1 min read

ইডি তল্লাশি অভিযানে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে পাওয়া গিয়েছে কোটি কোটি টাকা, সেই টাকার ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সর্বত্র। সেই সঙ্গেই ভাইরাল হয়েছে আরও একটি ছবি। ছবিটিতে দেখা যাচ্ছে, এক অনুষ্ঠান মঞ্চে বসে রয়েছেন অর্পিতা মুখোপাধ্যায়। ওই ছবিতে কয়েকজন তৃণমূল নেতাকেও দেখা গিয়েছে। এতেই মাঠে নেমে পড়েছেন বঙ্গ বিজেপির নেতারা।

দাবি:
ওই ছবিটি টুইট করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার দাবি, তৃণমূল কংগ্রেসের একুশে জুলাই শহিদ স্মরণের মঞ্চে রয়েছেন অর্পিতা মুখোপাধ্যায়। সেই সঙ্গে তিনি এও দাবি করেন, অর্পিতার সঙ্গে তৃণমূল কংগ্রেসের ঘনিষ্ঠ যোগাযোগ আছে।

মুহূর্তেই ভাইরাল হয় পোস্টটি। শুভেন্দু ছাড়াও অন্যান্য নেতারা এবং অন্য বিরোধী দলের নেতা কর্মীরা ওই একই দাবি করে ছবিটি পোস্ট করতে শুরু করেন।

আসল সত্য:
যে দাবি করে বিজেপি নেতা শুভেন্দু ছবিটি পোস্ট করেছিলেন, সেটি আদপে মিথ্যে। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা যুব তৃণমূলের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য টুইট করে ছবির সত্যতা প্রকাশ আনেন। বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে উল্লেখ করে একটি টুইটও করেন দেবাংশু। টুইটেই দেবাংশু জানিয়েছে, ছবিটি আদপে একটি রক্তদান শিবিরের। রক্তদান শিবিরটি ছিল সম্পূর্ণ অরাজনৈতিক। রক্তদান শিবিরের অনুষ্ঠানে অন্যান্য সাধারণ মানুষের মতোই অর্পিতা মুখোপাধ্যায়ও হাজির ছিলেন। অর্থাৎ এর থেকে স্পষ্ট হয়, ছবিটি কখনওই একুশে জুলাইয়ের মঞ্চের নয়। প্রসঙ্গত, দেবাংশু নিজের পোস্টে ওই ভাইরাল ছবিটির ফ্রন্ট ভিউয়ের একটি ছবি পোস্ট করেন। যা থেকে স্পষ্ট হয় ছবিটি একুশে জুলাইয়ের নয়।

ভুয়ো খবর ছড়িয়ে রাজনৈতিক বিরোধীদের কালিমালিপ্ত করা বিজেপির বহুদিনের কৌশল। শুভেন্দুও সেই পুরোনো অস্ত্রে ফের একবার শান দিলেন। রাজ্যের বিরোধী দলনেতার মতো গুরুত্বপূর্ণ একটি পদে থেকে, রাজনৈতিক ফায়দা তুলতে এমন মিথ্যাচার ছড়ানো কখনওই কাম্য নয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#fake News, #bjp, #suvendu adhikari, #tmc, #Fact Check, #Debangshu Bhattacharya, #arrpieta mukherjee

আরো দেখুন