দেশ বিভাগে ফিরে যান

মোদীর ‘মদহীন’ গুজরাতে বিষমদ খেয়ে মৃত ২৪, বিরোধীদের নিশানায় বিজেপি সরকার

July 26, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: mahanagar24x7

এবার খোদ মোদীর গুজরাতে বিষমদ খেয়ে মৃত্যু হয়েছে ২৪ জনের। মদ কেনাবেচা নিষিদ্ধ সত্ত্বেও গুজরাতে রমরমিয়ে চলছিল নিষিদ্ধ মদের কারবার। এই ঘটনা ঘটেছে সে রাজ্যের বোতাদ জেলার বারওয়ালা তালুকে। জানা যাচ্ছে, প্রায় ৪৫ জন এই মদ সেবনের ফলে হাসপাতালে ভর্তি।

সূত্রের খবর, এলাকার মানুষ পুলিস প্রশাসনকে বার বার এ বিষয়ে জানালেও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি, অভিযোগ উঠেছে। সাহস খবর পাওয়া অবধি পুলিশ ২০ জনের বিরুদ্ধে মামলা করেছে, ৫ জনকে প্রেপ্তার করা হয়েছে। জানা যাচ্ছে, জড়িতদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হবে। এই ঘটনার তদন্তে একটি বিশেষ তদন্তকারী দল (এসআইটি) গঠন করা হবে বলে জানা যাচ্ছে।

উল্লেখ করা যেতে পারে, কিছুদিন আগেই পশ্চিমবঙ্গে এমন ঘটনা ঘটে। বিষ মদ খেয়ে মারা যান বেশ কিছু মানুষের।বঙ্গ বিজেপির এই নিয়ে ঘটনা কেন্দ্র করে বিক্ষোভ দেখান। এবার খোদ বিজেপি শাসিত গুজরাতে এই একই ঘটনায় তাদের বিরোধী পক্ষের প্রশ্নের মুখে পড়তে হবে।

বিজেপি শাসিত গুজরাতে বলবৎ আছে The Gujarat Prohibition Act, যা আগে ছিল Bombay Prohibition Act, 1949। এই আইন অনুযায়ী সে রাজ্যে মদ বিক্রিতে নিষেধাজ্ঞা রয়েছে। কঠোর পুলিসি ব্যবস্থা নেওয়া হয় মদ বিক্রি, বিতরণ অথবা সেবনের ক্ষেত্রে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #gujarat, #Death, #poisonous liquor

আরো দেখুন