খেলা বিভাগে ফিরে যান

ভারতের পাক বধ, কমনওয়েলথ গেমসে পদকের আশা জিইয়ে রাখল মেয়েরা

August 1, 2022 | < 1 min read

প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার কাছে পরাজয়, ভারতীয় ক্রিকেট দলের কমনওয়েলথ গেমসের শুরুটা ভাল হয়নি। কিন্তু পরের ম্যাচেই ৮ উইকেটে পাকিস্তানকে হারাল ভারত। অন্যদিকে টানা দু-ম্যাচ হেরে বেশ চাপে পাক শিবির।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। ভাল শুরু করেও স্কোর বোর্ডে বড় রান তুলতে পারেনি পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। বৃষ্টির কারণে ম্যাচের ওভার সংখ্যা ১৮তে নামিয়ে আনা হয়। ৮ ওভারে ১ উইকেট হারিয়ে ৫০ রান ওঠে স্কোর বোর্ডে। কিন্তু শেষ পর্যন্ত ৯৯ রানেই গুটিয়ে যায় ইনিংস। ভুল বোঝাবুঝির মাশুল দিতে তিন জন পাক ব্যাটসম্যান রান আউট হন।

পাক ওপেনার মুনিবা আলি ছাড়া আর কেউই তেমন রান পাননি, ৩টি চার ও ১টি ছক্কাসহ; ৩০ বলে ৩২ রান করেন তিনি। পাক অধিনায়ক মিসবার সংগ্রহ ১৯ বলে ১৭ রান। ২২ বলে ১৮ রান করেন আলিয়া রিয়াজ। অন্যদিকে বল হাতে ভারতের স্নেহ রানা ও রাধা যাদব ২ করে উইকেট পেয়েছেন। মেঘনা সিংহ, রেণুকা সিংহ এবং শেফালি বর্মার ঝুলিতে গিয়েছে একটি করে উইকেট।

অন্যদিকে রান তাড়া করতে নেমে, সহজেই ​​জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ১১.৪ ওভারেই ১০২ রান তুলে লক্ষ্যে পৌঁছান স্মৃতিরা। দুই ওপেনার, স্মৃতি মন্ধানা এবং শেফালি বর্মা মাত্র ৫ ওভারেই ৫২ রান তোলেন। মন্ধানা নিজেও অর্ধশতরান করে দলকে জিতিয়ে ময়দান ছাড়েন। ৮টি চার এবং ৩টি ছক্কা দিয়ে সাজানো ৪২ বলে ৬৩ রানের ইনিংস উপহার দেন মন্ধানা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India Womens Cricket, #Commonwealth Games 2022, #Cricket, #pakistan

আরো দেখুন