দেশ বিভাগে ফিরে যান

মোদী-মমতা বৈঠক: তিন পাতার চিঠিতে রাজ্যের সমস্ত বকেয়ার হিসেব দিলেন মুখ্যমন্ত্রী

August 5, 2022 | 2 min read

শুক্রবার বিকেলে সাত রেসকোর্সে প্রধানমন্ত্রীর বাসভবনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি প্রায় ৪৫ মিনিট একান্ত বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে।


রাজ্যের বিপুল বকেয়া টাকার দাবি প্রধানমন্ত্রীর তুলে ধরেছেন মমতা। জিএসটি বাবদ কেন্দ্রের কাছে পাওনার কথাও তিনি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেছেন। এদিনের বৈঠকে রাজ্যের বকেয়া প্রায় ১ লক্ষ ৯৮৬ কোটি টাকার হিসেব লিখিত আকারে মোদীকে দিয়েছেন মমতা।


সাত রেসকোর্স থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী চলে যান রাষ্ট্রপতি ভবনে। সেখানে দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর বেরিয়ে সোজা ১৮৩, সাউথ অ্যাভিনিউয়ের বাড়িতে।


পূর্বপরিকল্পনা মতো শুক্রবার বিকেলে সাড়ে চারটেয় প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর সাক্ষাতের কথা ছিল। তবে নির্ধারিত সময়ের আগেই প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। তাঁকে স্বাগত জানান নরেন্দ্র মোদী। তাঁকে হলুদ গোলাপের তোড়া, মিষ্টি, বাটিকের নকশা করা উত্তরীও উপহার দেন মমতা।


এদিনের মমতা-মোদী বৈঠকের দিকে নজর ছিল সকলের। প্রধানমন্ত্রীকে তিন পাতার চিঠিতে রাজ্যের বকেয়া সমস্ত হিসেব বিস্তারিতভাবে দিয়েছেন মুখ্যমন্ত্রী। শনিবার রাষ্ট্রপতি ভবনের অনুষ্ঠানে ফের এক মঞ্চে দেখা যাবে মোদী-মমতাকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Narendra Modi, #bjp, #tmc, #CM Mamata Banerjee, #PM Modi

আরো দেখুন