কলকাতা বিভাগে ফিরে যান

জাদুঘরে গুলি কাণ্ডে ধৃত CISF জওয়ানের ১৪ দিনের পুলিশ হেফাজত

August 7, 2022 | < 1 min read

৬ আগস্ট জাদুঘরে গুলি চালানোর ঘটনায় ধৃত সিআইএসএফ জওয়ানকে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। আগামী ২১ আগস্ট ওই ধৃত জওয়ানকে ফের আদালতে তোলা হবে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ, ভারতীয় জাদুঘরের পার্শ্ববর্তী সিআইএসএফ ব্যারাক থেকে হঠাৎ করেই গুলির শব্দ শোনা যায়। তৎক্ষনাৎ ঘটনায় ছুটে যান বাকি জওয়ানরা। রক্তাক্ত অবস্থায় বেশ কয়েকজন উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় সিআইএসএফের এএসআই রঞ্জিত ষড়ঙ্গির মৃত্যু হয়েছে। জওয়ান সুবীর ঘোষ গুরুতর আহত হয়েছেন। এলোপাথাড়িভাবে প্রায় ২০ রাউন্ড গুলি চলেছে বলে খবর মিলেছে।

এরপরেই হেড কনস্টেবল অক্ষয়কুমার মিশ্রকে গ্রেপ্তার করা হয়। লালবাজার এবং নিউ মার্কেট থানায় রাতভর দফায় দফায় ধৃত অক্ষয় মিশ্রকে জেরা করে পুলিশ। প্রকাশ্যে আসে চাঞ্চল্যকর তথ্য। জেরায় জানা গিয়েছে, একজন নয়, অভিযুক্ত জওয়ান ৪ জনকে মারার টার্গেট নিয়েছিলেন। সন্ধ্যে সোয়া ছ-টায় জাদুঘরের মূল দরজা বন্ধ করে দেওয়া হয়। তারপর নিয়ম মেনে জাদুঘরের ভিতরে রোল কল চলছিল। সেই সময়ই সেন্ট্রি এস কে মূর্তির হাত থেকে অ্যাসল্ট রাইফেল ছিনিয়ে নেয় অভিযুক্ত অক্ষয় মিশ্র। সঙ্গে সঙ্গেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই অভিযুক্ত। সুবীরকে টার্গেট করেছিলেন ওই ধৃত জওয়ান। যদিও রঞ্জিত মাঝে চলে আসেন।

​​রবিবার ৭ আগস্ট দুপুরে অভিযুক্তকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। পুলিশের পক্ষ থেকে অভিযুক্তকে পুলিশ হেফাজতে নেওয়া আর্জি করা হয়েছিল। আদালত ধৃতের ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cisf jawan, #Jail custody, #Kolkata, #indian museum

আরো দেখুন