বিনোদন বিভাগে ফিরে যান

বিপন্ন শিল্পীর স্বাধীনতা, যোগী রাজ্যে লাল সিং চাড্ডা বয়কটের ডাক হিন্দুত্ববাদীদের

August 12, 2022 | < 1 min read

মুক্তি পেয়েছে আমির খান অভিনীত ছবি ‘লাল সিং চাড্ডা’। মুক্তির সঙ্গে সঙ্গেই এই ছবিকে ঘিরে শুরু হল বিতর্ক। যোগী রাজ্যের হিন্দুত্ববাদী সংগঠন সনাতন রক্ষক সেনা ছবিটিকে বয়কটের ডাক দিয়েছে। সনাতন রক্ষক সেনার বক্তব্য, লাল সিং চাড্ডা ছবিটি ভারতে দেখানো যাবে না। প্রতিবাদ মিছিলও ডেকেছে ওই সংগঠনটি। ছবির পরিচালক অদ্বৈত চৌহানকেও রেহাই দিচ্ছে না হিন্দুত্ববাদী সংগঠনটি।

সনাতন রক্ষক সেনা দাবি করেছে, আমিরের সব ছবিতেই হিন্দু দেবদেবীদের অসম্মানিত করা হয়, তাই আমিরের সব ছবিই বয়কট করা উচিত। এ প্রসঙ্গে তারা পিকে ছবিটিকে টেনে আনছেন। অন্যদিকে ২৪ ঘণ্টাও পেরোয়নি মুক্তি পেয়েছে ‘লাল সিংহ চড্ডা’। তার মধ্যেই পঞ্জাবের জালন্ধরে বন্ধ করে দেওয়া হল ছবির প্রদর্শনী। সংবাদ সংস্থার খবর, একদল বিক্ষোভকারী সিনেমা হলের সামনে একজোট হয়ে প্রতিবাদ জানান। তাঁদের দাবি, আমিরের এই নতুন ছবি আঘাত করেছে তাঁদের ধর্মীয় অনুভূতিকে। তবে ছবিটিকে সমর্থন জানাতে এগিয়ে আসে অন্য একটি দল। শিখ সংগঠনের কিছু সদস্য ছবিটির সমর্থনে স্লোগান তোলেন। তাঁদের দাবি, এই ছবিটি এক শিখ ব্যক্তির জীবনকে কেন্দ্র করে নির্মিত। সুতরাং হিন্দু সংগঠনগুলির ছবির প্রদর্শন বন্ধ করার অধিকার নেই।

অন্যদিকে, মিস্টার পারফেকশনিস্টের ছবির প্রশংসায় পঞ্চমুখ বলিউড। বলিপাড়ার তারকারাও আমিরে কাজে মুগ্ধ।

প্রসঙ্গত, হঠাৎই কিছুদিন আগে নেটদুনিয়ায় আমির খানের বহু পুরনো এক সাক্ষাৎকার ভাইরাল হয়। সেখানে দেশের সামগ্রিক পরিস্থিতি ও অসহিষ্ণুতা নিয়ে সরব হয়েছিলেন আমির। পুরনো সাক্ষাৎকারের প্রসঙ্গ টেনেই ‘লাল সিং চাড্ডা’ বয়কটের ডাক দিচ্ছেন কেউ কেউ। মোদী আমলে দেশে শিল্পীর স্বাধীন যে তলানি ঠেকেছে, এই বয়কটের ঘটনায় ফের একবার তা প্রমাণিত হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Aamir Khan, #boycott, #Laal Singh Chaddha

আরো দেখুন