রাজ্য বিভাগে ফিরে যান

স্বচ্ছ ভাবমূর্তির ব্যক্তিকে সামনের সারিতে নিয়ে আসবে তৃণমূল, বার্তা অভিষেকের

August 13, 2022 | 2 min read

আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে একের পর এক জেলাওয়াড়ি সাংগঠনিক বৈঠক করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সূত্রেই শুক্রবার ক্যামাক স্ট্রিটের অফিসে পুরুলিয়া, বাঁকুড়া জেলা নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসেন তিনি। তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি এই বৈঠকে হাজির ছিলেন। এই বৈঠকে জেলার সংগঠনের বর্তমান অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে । জেলার সংগঠনের অবস্থা সম্পর্কে জেলা সভাপতি, চেয়ারম্যান, শাখা সংগঠনের প্রধান ও বিধায়কদের কাছ থেকে বিস্তারিত খোঁজ-খবর নেন অভিষেক। এরপর তিনি বার্তা দেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পঞ্চায়েত নির্বাচন হবে। বরদাস্ত করা হবে না কোনওরকম অশান্তি, গন্ডগোল, গা-জোয়ারি।

অভিষেক বার্তা দেন, ব্যক্তিস্বার্থ নয়, দলের স্বার্থ সবার আগে। স্পষ্ট ভাষায় অভিষেক জানিয়েছেন, দলের জন্য যে সময় দেবেন, ভাল কাজ করবেন, দল তাঁকে দেখবে। বৈঠকে বলা হয়েছে স্বচ্ছ ভাবমূর্তির ব্যক্তিকে সামনের সারিতে নিয়ে আসার জন্য, আরও বেশি করে দলের কাজে তাঁকে দায়িত্ব দিতে, এমনটাই জানা যাচ্ছে। এছাড়াও জানা গিয়েছে, বৈঠকে উল্লেখ করা হয়েছে, দলকে যিনি ভালোবাসেন, দলের সম্পর্কে ভাবনাচিন্তা করেন, দলের জন্য কাজ করতে আগ্রহী, তাঁকে আরও গুরুত্ব দেওয়া হোক। কিন্তু যে বা যাঁরা ব্যক্তিগত স্বার্থকে আগে গুরুত্ব দেন, তাঁদের সঙ্গে দূরত্ব বজায় রাখার বার্তা দেওয়া হয়েছে। নিজের নয়, জনগণের জন্য যে কাজ করতে চায়, সে গুরুত্ব পাবে।

এদিনের বৈঠকে বারবার বুঝিয়ে দেওয়া হয়েছে, গোষ্ঠীদ্বন্দ্ব বাদ দিয়ে মিলেমিশে সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে দলের কাজ করতে হবে। নতুন-পুরনো সবাই একসঙ্গে থাকবে। কিন্তু প্রয়োজনবোধে কাউকে জায়গা ছেড়ে দিতে হবে। নতুন কেউ সেখানে আসবে।

এদিকে পুরুলিয়া জেলায় দলের সংগঠনের কাজে শীর্ষ নেতৃত্ব খুশি নয়। জেলায় ৯টি বিধানসভার মধ্যে ২০২১ সালে তৃণমূল জিতেছে মাত্র তিনটি আসনে। বার্তা দেওয়া হয়েছে এই জেলায় সংগঠনকে আরও মজবুত করার ।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #tmc, #politics, #Trinamool Congress, #West Bengal

আরো দেখুন