রাজ্য বিভাগে ফিরে যান

কেমন হবে মমতার ‘স্বপ্নের ভারত’? জানালেন তৃণমূল নেত্রী

August 15, 2022 | < 1 min read

ভারতকে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনেক স্বপ্ন আছে। স্বাধীনতা দিবসের দিন টুইট করে নিজেই সেই কথা জানালেন মমতা।


সোমবার মমতা টুইটারে লেখেন, ‘ভারতের জন্য আমার স্বপ্ন আছে! মানুষের জন্য আমি এমন একটি দেশ গড়তে চাই, যেখানে কেউ ক্ষুর্ধাত থাকবে না, কোনও মহিলা নিরাপত্তাহীন বোধ করবেন না। যেখানে প্রতিটি শিশু শিক্ষার আলো দেখবে।’

এদিন মমতা তাঁর ‘স্বপ্নের ভারত’ সম্পর্কে আরও লিখেছেন, ‘সে দেশে সবাইকে সমান ভাবে দেখা হবে। কোনও দমনমূলক শক্তি মানুষের মধ্যে বিভেদ করবে না, সম্প্রীতির দিন আসবে।’ তিনি আরও লিখেছেন, ‘দেশের মহান মানুষদের কাছে আমার প্রতিশ্রুতি, আমি আমাদের স্বপ্নের ভারতের জন্য প্রতি দিন চেষ্টা করব।’ অনেকের মতে, টুইটারে নাম না করলেও মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বর্তমান শাসক দলকেই বিঁধেছেন।
একই সঙ্গে দেশের মানুষের প্রতি মমতা প্রশ্ন রেখেছেন, ‘আমার ভারতবাসী, ভারতের জন্য আপনাদের স্বপ্ন কী?’

এর আগে গত শনিবার টুইটারে নিজের প্রোফাইল পিকচার বদলে ফেললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে তেরঙ্গার পাশাপাশি ৩০ জন স্বাধীনতা সংগ্রামীর ছবি রয়েছে। পাশাপাশি দেশ সম্পর্কে নিজের ধারণা কয়েক লাইনে ব্যক্ত করেছিলেন তৃণমূল নেত্রী। তারপরই জানতে চেয়েছেন সাধারণ মানুষের মতামত। #MyIdeaForIndiaAt75 – এই হ্যাশট্যাগ তৈরি করে দেশ সম্পর্কে সকলের মতামত জানতে চেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এখানেও কৌশলে বিঁধেছেন কেন্দ্রকে। রাজনৈতিক মহলের মতে স্বাধীনতা দিবসকে সামনে রেখে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে নতুন ক্যাম্পেন শুরু করে দিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #Independence Day, #Independence day 2022, #Dream For India, #India

আরো দেখুন