খেলা বিভাগে ফিরে যান

ইস্টবেঙ্গলের লাল-হলুদের ছোঁয়া মমতার শাড়িতে, রাজ্যে তৈরি হবে ক্রীড়া বিশ্ববিদ্যালয়

August 17, 2022 | < 1 min read

কয়েকদিন আগে মোহনবাগান তাঁবুর উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্লাব কর্তা দেবাশিস দত্ত বলেছিলেন, ‘দিদি, আপনি তো মোহনবাগানের শাড়ি পরেছেন!’ তার পর সেদিন মঞ্চে দাঁড়িয়ে মমতা বলেছিলেন, ‘‘আজকে মোহনবাগান পরেছি। ১৭ তারিখ ইস্টবেঙ্গলের অনুষ্ঠান আছে। কিন্তু আমার তো লাল-হলুদ নেই!’’ তারপর নিজেই বলেছিলেন, ‘‘বুদ্ধি করে ঠিক কিছু একটা বের করে নেব।’’


কথা রাখলেন মমতা। বুধবার ইস্টবেঙ্গলের মিউজিয়াম উদ্বোধনের অনুষ্ঠানে দেখা গেল মুখ্যমন্ত্রী যে সাদা খোলের শাড়িটি পরে গিয়েছেন, তার পাড় লাল-হলুদ। আঁচলেও সামান্য লাল-হলুদ প্রিন্ট।


শুধু শাড়ির ক্ষেত্রেই নয়, সবুজ-মেরুনের মতো ইস্টবেঙ্গলকেও ৫০ লক্ষ টাকা দিলেন মমতা। একই সঙ্গে জানিয়েছেন, ক্লাবের লাইব্রেরি গড়ার জন্য আরও ৫৭ লক্ষ টাকা দেবে রাজ্য সরকার।


এদিন মুখ্যমন্ত্রীকে বরণ করার জন্য তাঁর হাতে তুলে দেওয়া হল ‘দিদি ১০০’ লেখা জার্সি। তাঁর হাতে তুলে দেওয়া হল লাল-হলুদের শতবর্ষের বিশেষ জার্সি। এর আগে মাঠ ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, ‘‘যারা ওপার বাংলা থেকে এসেছেন, তাঁদের অনেক কষ্ট করতে হয়েছে। যাদবপুরের সাংসদ থাকার সময় সেখানকার মানুষদের জন্য বিনা খরচায় পাট্টার ব্যবস্থা করেছিলাম।’’ এছাড়া ইস্টবেঙ্গলর ইনভেস্টর ইমামিকে সঙ্গে নিয়ে বাংলার বুকে ক্রীড়া বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে। সেটাও জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#east bengal museum, #sports university, #Kolkata, #Mamata Banerjee, #Sports, #East Bengal, #Football

আরো দেখুন