দেশ বিভাগে ফিরে যান

দুর্গাপুজো হবে ডিডিএ পার্কে, ভোটব্যাঙ্কের কারণেই পিছু হঠল মোদী সরকার?

August 25, 2022 | < 1 min read

চাপ ও বিতর্ক জেরে দিল্লি ডেভেলপমেন্ট অথরিটি পার্কে দুর্গা পুজোর আয়োজনের পিছু হঠল মোদী সরকার। চলল না মোদী সরকারের শর্তের চোখ রাঙানি। ফলে ডিডিএ পার্কে পুজো হলে আগের মতোই বাসনপত্রও ধোয়া যাবে, সেই সঙ্গে ভোগ রান্না করা যাবে। স্বভাবতই মোদী সরকারের পিছু হটার খবরে স্বস্তির বাতাবরণ দিল্লির বাঙালি মহলে।

বাসনপত্র ধোওয়া এবং ভোগ রান্না নিষিদ্ধ করার জন্যে ১০ লক্ষ টাকা সিকিউরিটি ডিপোজিট নেওয়ার কথা জানিয়েছিল মোদী সরকার। এবার পুজো কমিটিগুলিকে তাও দিতে হবে না। ডিডিএ পার্ক বুকিংয়ের জন্যে উদ্যোক্তাদের ২০১৯ সালের নির্ধারিত মূল্য অনুসারেই সিকিউরিটি ডিপোজিট জমা দিতে হবে। পূর্বাঞ্চল বঙ্গীয় সমিতির সাধারণ সম্পাদক মৃণালকান্তি বিশ্বাস জানিয়েছেন, সরকারের উপর চাপ তৈরি করায় তাতে কাজ হয়েছে। প্রসঙ্গত, ডিডিএ পার্ক বুকিংয়ের জন্য ২০১৯ সালে প্রতি স্কোয়ার মিটারে ২৪ টাকা করে সিকিউরিটি ডিপোজিট নেওয়া হত। বৃদ্ধি করে স্কোয়ার মিটার প্রতি ৬৬ টাকা করা হয়েছিল। তা কমিয়ে আবার ২৪ টাকা প্রতি স্কোয়ার মিটার করা হয়। মৃণালকান্তিবাবুরা, সিকিউরিটি ডিপোজিটের পরিমাণ আরও কমানোর আবেদন করছেন।

মোদী সরকারের পিছু হঠার নেপথ্যে ভোটব্যাঙ্কের রাজনীতিকেই দায়ী করছেন রাজনৈতিক পর্যবেক্ষক মহলের। দুর্গাপুজোর আয়োজকদের সঙ্গে সঙ্গে রামলীলার উদ্যোক্তাদেরও জন্যেও এই একই নির্দেশিকা জারি করা হয়েছিল। শুরু হয়েছিল বিতর্ক। কিন্তু ক্রমাগত চাপ বাড়ায়, বাধ্য হয়ে নির্দেশিকা জারির এক মাসের মাথায় পিছু হঠল মোদী সরকার। 

TwitterFacebookWhatsAppEmailShare

#durga puja, #modi govt, #DDA Park, #delhi, #durga Pujo

আরো দেখুন