আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

মার্কিন মুলুকে বর্ণবৈষম্যের শিকার ভারতীয় মহিলা, দেখুন ভয়াবহ video

August 26, 2022 | < 1 min read

মার্কিন মুলুকে বর্ণবিদ্বেষের শিকার হলেন ভারতীয় মহিলা। নেট দুনিয়ায় পোস্ট করা এক ভিডিওর মাধ্যমে ঘটনাটি প্রকাশ্যে এসেছে। সমাজ মাধ্যমে থাকা ভিডিওতে দেখা গিয়েছে, টেক্সাসের প্ল্যানোর সিক্সটি ভাইন রেস্তরাঁর বাইরে গাড়ি রাখার জায়গায় এক শ্বেতাঙ্গ মহিলা কিছু ভারতীয় আমেরিকান মহিলাদেরকে উদ্দেশ্যে করে বর্ণবিদ্বেষী মন্তব্য করছেন। এমনকি, প্রকাশ্যে তাদের গুলি করে খুন করার হুমকিও দিয়েছে ওই শ্বেতাঙ্গ মহিলা।

ভিডিওতে দেখা গিয়েছে, অভিযুক্ত ওই শ্বেতাঙ্গ মহিলা ভারতীয় মহিলাকে ঘুসি মেরে ফোন কেড়ে নেওয়ার চেষ্টাও করছেন। ওই অভিযুক্ত শ্বেতাঙ্গ মহিলা আক্রান্ত ভারতীয় মহিলাকে এবং ভারতীয়দের অশ্লীল ভাষায় গালিগালাজও করেন। আমেরিকা ছেড়ে বেরিয়ে যেতেও বলা হয় ভারতীয় মহিলাকে। আক্রান্ত ভারতীয় মহিলা পুরো ঘটনাটি তার ফোনে রেকর্ড করেন, সেই সময় ফোনের ক্যামেরা বন্ধ করার হুমকি দেন অভিযুক্ত। যদিও আক্রান্ত রেকর্ড চালিয়ে গিয়েছেন। এরপরই তাকে গুলি করে খুন করার হুমকি দেন ওই অভিযুক্ত মহিলা।

আক্রান্তের অভিযোগের ভিত্তিতেই অভিযুক্ত শ্বেতাঙ্গ মহিলাকে ২৫ আগস্ট বিকেল ৩টে নাগাদ গ্রেপ্তার করেছে পুলিশ। শ্বেতাঙ্গ মহিলার বিরুদ্ধে হামলা, হুমকি এবং বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ আনা হয়। ​পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত চলছে। জানা গিয়েছে, অভিযুক্ত মহিলার নাম এস্মেরালদা আপ্টন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Viral video, #USA, #Racism, #assault, #Women, #indian

আরো দেখুন