খেলা বিভাগে ফিরে যান

মেঘে ঢেকেছে শরতের আকাশ, ডার্বিতে বাধ সাধবে না তো বৃষ্টি?

August 28, 2022 | < 1 min read

শরতের আকাশের চিরাচরিত রূপ আজ উধাও হয়েছে, বরং সকাল থেকেই আকাশ ঢেকেছে আঁধারে। রবিবাসরীয় সংখ্যায় প্রায় আড়াই বছর পরে মুখোমুখি হচ্ছে মোহনবাগান-ইস্টবেঙ্গল। ফুটবলপ্রেমীরা মুখিয়ে রয়েছে এই দ্বৈরথ দেখতে। রবিবার বিকেলে যুবভারতী যে আবেগে ফুটবে তা আর বলার অপেক্ষা রাখে না। সকাল থেকেই আকাশের মুখভার। কলকাতার ডার্বিতে থাবা বসাবে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস?

আবহাওয়া দপ্তর বলছে, রবিবার সকালে থেকেই মেঘলা আকাশ। বিকেলের দিকেও আকাশ অংশত মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছে হাওয়া অফিস। যদিও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। উত্তর কলকাতা গতকাল ভারী বৃষ্টিতে ভেসেছে। বৃষ্টির কারণে লাল-হলুদ শিবির ডার্বির আগের গতকালের অনুশীলন বাতিল করেছিল। দুই শিবিরের সমর্থকরাই আশঙ্কা সিঁদুরে মেঘ দেখছেন। হাওয়া অফিস আশ্বস্ত করছে, বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হাওয়ার কোনও সম্ভাবনা নেই। তবে আজ সারা দিন আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

বিক্ষিপ্তভাবে দক্ষিণবঙ্গে শহরতলিতে ও অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। আগামিকাল সোমবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা কম। বুধবার ফের দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস বলছে, আগামী চার-পাঁচ দিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নাগাড়ে বৃষ্টির হলে উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২-৪ ডিগ্রি কমতে পারে। ​​দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের কয়েকটি জায়গায় অতি ভারী বৃষ্টি হতে পারে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal, #Mohun Bagan A.C., #East Bengal Mohun Bagan, #Derby

আরো দেখুন