বিনোদন বিভাগে ফিরে যান

ফেড আউট সত্যজিতের সোমনাথ, অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়ের জীবনাবসান

August 29, 2022 | < 1 min read

জন অরণ্য থেকে চিরদিনের মতো বিলীন হলেন অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায় (Pradip Mukhopadhyay)। বাঙালির কাছে আজও তিনি সত্যজিৎ রায়ের ‘সোমনাথ’। হাতি থেকে আলপিনের ব্যবসা তাঁর করা হল কিনা, আর জানা হবে না বাঙালির। ২৯ আগস্ট সকাল ৮টা বেজে ১৫ মিনিটে জীবনাবসান হয় অভিনেতার। ফুসফুসে সংক্রমণের পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলে ৭৬ বছর বয়সী এই অভিনেতা। নাগেরবাজারের দমদম ক্যান্টনমেন্ট মিউনিসিপ্যাল হাসপাতালে ভর্তি ছিলেন। শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হওয়ায় গতকাল তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। আজ সকালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রদীপ মুখোপাধ্যায়।

প্রসঙ্গত, পরপর দু-বার করোনায় (Covid 19) আক্রান্ত হয়েছিলেন অভিনেতা। চলতি বছরের শুরুতেই দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়েছিলেন, তারপর থেকেই শয্যাশায়ী ছিলেন প্রদীপ মুখোপাধ্যায়। তবে দীর্ঘদিন ধরেই ফুসফুসের সমস্যায় ভুগছিলেন প্রদীপ মুখোপাধ্যায়।
যদিও সুস্থ হয়ে শ্যুটিং ফ্লোরে ফিরেছিলেন তিনি। বর্তমানে পরিচালক নির্মল চক্রবর্তীর ছবি দত্তার শ্যুটিং করছিলেন তিনি। দু-দিন শ্যুটিং করার পরেই অসুস্থ হয়ে পড়েন। প্রথমে নাগেরবাজারের এক বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়। সেখান থেকে নিয়ে যাওয়া হয়েছিল দমদম ক্যান্টনমেন্টের মিউনিসিপ্যাল হাসপাতালের বেসরকারি বিভাগে। সেখানে প্রয়াত হলেন তিনি।

সত্যজিৎ রায়, বুদ্ধদেব দাশগুপ্ত, অপর্ণা সেন, ঋতুপর্ণ ঘোষের মতো পরিচালকদের ছবিতে অভিনয় করেছেন প্রদীপ মুখোপাধ্যায়। অশ্লীলতার দায়ে, সতী, পুরুষোত্তম, হিরের আংটি, গোরস্থানে সাবধানের মতো একাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন প্রয়াত অভিনেতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Death, #Pradip Mukhopadhyay

আরো দেখুন