রাজ্য বিভাগে ফিরে যান

কলকাতা হাইকোর্টে বড় ধাক্কা খেলেন শুভেন্দু, সশরীরে হাজিরার নির্দেশ আদালতের

August 31, 2022 | < 1 min read

কলকাতা হাইকোর্টে বড় ধাক্কা খেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কুণাল ঘোষের করা মানহানির মামলার পরিপ্রেক্ষিতে আদালতে সশরীরে হাজিরায় নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেছিলেন শুভেন্দু। বিরোধী দলনেতার সেই আর্জি খারিজ করে দিয়ে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে, শুভেন্দুকে সশরীরেই আদালতে হাজিরা দিতে হবে।

প্রসঙ্গত, শুভেন্দু বলেছিলেন, কুণাল ঘোষ তাঁর বাবার ত্যাজ্যপুত্র। বিরোধী দলনেতার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে কুণাল মানহানির মামলা করেন। সেই মামলার শুনানিতে শুভেন্দুর আইনজীবী দাবি করেছিলেন, শুভেন্দুর বাড়ি কাঁথিতে। যা অনেকটা দূরে। তাই দেশের সর্বোচ্চ আদালতের পরামর্শ মেনে ব্যক্তিগত হাজিরা থেকে শুভেন্দুকে অব্যাহতি দেওয়া হোক।​​

কুণাল ঘোষের আইনজীবী অয়ন চক্রবর্তী বলেন, শুভেন্দুর আবেদনপত্রে হয়েছে, তিনি রাজ্যের বিরোধী দলনেতা। বিধানসভায় বসেন। রাজনীতির কাজে তাকে সারা বাংলা ঘুরতে হয়। কুণাল ঘোষের আইনজীবীর সওয়াল, তিনি বিধানসভায় আসতে পারলে কেন তিনশো মিটার দূরে আদালতে হাজিরা দিতে আসতে পারবেন না? শুনানিতে আদালত দুই পক্ষের বক্তব্য শুনে বিরোধী দলনেতার আবেদন খারিজ করে দিয়ে, তাকে হাজিরার নির্দেশ দেয়। আগামী ২২ সেপ্টেম্বর শুভেন্দুকে সশরীর উপস্থিত হয়ে আদালতে হাজিরা দিতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #calcutta high court, #Kunal Ghosh

আরো দেখুন