খেলা বিভাগে ফিরে যান

বাজে বোলিংয়ে চাপা পড়ল রোহিতের তান্ডব, ৬ উইকেটে জয়ী শ্রীলঙ্কা

September 6, 2022 | < 1 min read

সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে যাবার দিকে এক ধাপ এগিয়ে গেল শ্রীলঙ্কা। পর পর ২টি ম্যাচ হেরে কঠিন পরিস্থিতিতে পরে গেল ভারত। কার্যত সুপার ফোরে ওঠা বাকি দলগুলোর ফলের ওপর নজর রাখা এবং আফগানিস্তানের বিরুদ্ধে বড় ব্যবধানে যেটা ছাড়া আর কোনও উপায় রইলনা রোহিতদের।

আজ টসে জিতে ভারতকে আগে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। শুরুতেই পর পর কেএল রাহুল (৬) এবং বিরাট কোহলির (০) উইকেট হারিয়ে ঝটকা খায় ভারত। তারপর ঝোড়ো ইনিংস খেলে ভারতকে লড়াইয়ের জায়গায় নিয়ে যান অধিনায়ক রোহিত শর্মা (৪১ বলে ৭২ রান) এবং সূর্যকুমার যাদব (২৯ বলে ৩৪ রান) । এরপর হার্দিক পান্ডিয়া (১৭) এবং ঋষভ পন্থ (১৭) বিশেষ সুবিধা দিতে পারেনি দলকে। ভারতের ইনিংস শেষ হয় ১৭৩/৮ রানে। শ্রীলঙ্কার হয়ে ২৪ রানে ৩ উইকেট তুলে নেন দিলশান মাদুসানকা। ২টি উইকেট পান অধিনায়ক শনাকা।

জিততে হলে করতে হবে ১৭৪ রান, এই অবস্থায় মাঠে নামেন শ্রীলঙ্কার ব্যাটাররা। শ্রীলঙ্কার দুই ওপেনার কুশল মেন্ডিস (৫৭) এবং পাথুম নিশানকার (৫২) ৯৭ রানের পার্টনারশিপ ভারতকে হারের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিল, তখন আঘাত হানেন যজুবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিন। চাহাল ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩ উইকেট পান। অশ্বিন পান ১ উইকেট। তারপর শ্রীলঙ্কার হাল ধরেন রাজপক্ষ (২৫)এবং অধিনায়ক শনাকা (৩৩)। ১ বল বাকি থাকতেই জেতার জন্য দরকারি রান তুলে দেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Dubai, #srilanka, #Asia Cup 2022

আরো দেখুন