খেলা বিভাগে ফিরে যান

নিয়মরক্ষার ম্যাচে আফগানদের হারে পাওনা বিরাটের সেঞ্চুরি, ভুবির ৫ উইকেট

September 8, 2022 | < 1 min read

টি টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। ভুবনেশ্বর কুমার নিলেন ৫ উইকেট। ১০১ রানে আফগানিস্তানের বিরুদ্ধে জিতল Team India। কিন্তু সবটাই হল ভারতের এশিয়া কাপ থেকে বিদায় নেবার পর, নিয়ম রক্ষার ম্যাচে।

আজ নিয়মরক্ষার ম্যাচে রোহিত শর্মার অনুপস্থিতিতে দলের অধিনায়ক ছিলেন কে এল রাহুল। আফগানিস্তানের অধিনায়ক মহম্মদ নবীর কাছে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারত। শুরুতেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন ওপেনার কে এল রাহুল এবং বিরাট কোহলি। ১১৯ রানের পার্টনারশিপের পর ৪১ বলে ৬২ রান করে আউট হন রাহুল। এর পর ৬ রান করে আউট হন সূর্যকুমার যাদব। অনেকদিন পরে বিধ্বংসী মেজাজে দেখা গেলো বিরাট কোহলিকে। ১২টি বাউন্ডারি এবং ৬টি ওভারবাউন্ডারির সাহায্যে ৬১ বলে অপরাজিত ১২২ রান করলেন বিরাট। আন্তর্জাতিক ক্রিকেটে এটি ছিল তাঁর ৭১তম শতরান, টি-টোয়েন্টি আন্তর্জাতিকে প্রথম। শেষের দিকে তাকে সঙ্গত দিলেন ঋষভ পন্থ(২০)। ভারতের ইনিংস শেষ হলো ২১২/২-এ। আফগানিস্তানের পক্ষে ৫৭ রান দিয়ে ২টি উইকেট পেলেন ফরিদ আহমেদ।

২১৩ রান করতে হবে জিততে, এই অবস্থায় ব্যাট করতে নেমে শূন্য রানে দুই ওপেনারকেই হারায় আফগানিস্তান। নিজের ৪ ওভারে মাত্র ৪ দিয়ে ৫ উইকেট নিয়ে আফগানিস্তানের শিরদাঁড়া ভেঙে দেন ভুবনেশ্বর কুমার। এরপর ইব্রাহিম জারদান(অপরাজিত ৬৪) এবং রশিদ খান (১৫)লড়াই চালালেও হার আটকানো যায়নি। ১০১ রানে হেরে গেল আফগানিস্তান।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Virat Kohli, #Afghanistan

আরো দেখুন