খেলা বিভাগে ফিরে যান

এশিয়া কাপ ফাইনালে জার্সি পরা ভারতীয়দের মাঠে না ঢুকতে দেওয়ার দাবি!

September 12, 2022 | < 1 min read

ভারতীয় সমর্থকদের মাঠে ঢুকতে বাধা দেওয়া হয়, ফাইল চিত্র

শুধুমাত্র ভারতীয় দলের জার্সি পরে দুবাইয়ে এশিয়া কাপ (Asia Cup 2022) ফাইনালে মাঠে ঢুকতে গেছিলেন বলেই বাধা পেয়েছেন, এরকম একটি ভিডিও প্রকাশ করা হয়েছে দ্য ভারত আর্মির টুইটার হ্যান্ডেল থেকে। তারপরই শুরু হয়েছে নানা বিতর্ক। দাবি উঠেছে ACC এবং ICC-র তদন্তের। জানা যাচ্ছে, কর্তব্যরত পুলিশ ভারতীয় কিছু দর্শককে মাঠে ঢোকা থেকে আটকে দেয় এবং মাঠে ঢুকতে হলে পোশাক বদলে আসার নিদান দেয়।

রবিবার ঋণে জর্জরিত শ্রীলঙ্কা (Sri Lanka) এই প্রতিযোগিতায় দ্বিতীয়বারের জন্য পাকিস্তানকে (Pakistan) হারিয়ে জিতে নেয় এশিয়া কাপ , এর আগে ২০১৪ সালে এশিয়া কাপ জিতেছিল তারা। আগে ব্যাট করতে নেমে ১৭০/৬ করে শ্রীলঙ্কা। রাজাপক্ষে করেন ৭১*। রান তারা করতে নেমে পাকিস্তান ১৪৭ রানে অলআউট হয়ে যায়। রিজওয়ান ৫৫ ও ইফতিকার ৩২ রান করেন। প্রমোদ মদুশন ৩৪-৪, হাসারাঙ্গা ২৭-৩ উইকেট নেন। শ্রীলঙ্কা ২৩ রানে জয়ী হয়। এই ফাইনাল ম্যাচই দেখতে দেওয়া হলো না কতিপয় ভারতীয়কে (Team India)।

এমনিতেই ইউরোপ থেকে আমেরিকায়, ভারতীয়দের ওপর বিদ্বেষমূলক আক্রমণ বাড়ছে। মধ্যপ্রাচ্যেও এরকম অভিযোগ কম নয়, তবে ক্রিকেটের মাঠে এরকম দাবি বোধহয় আগে শোনা যায়নি। এখন দেখার, সত্যি কি ACC বা ICC এই নিয়ে তদন্ত করে কি না।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #pakistan, #Sri Lanka, #Team India, #Dubai, #Asia Cup 2022

আরো দেখুন