রাজ্য বিভাগে ফিরে যান

শুভেন্দুর ‘ডোন্ট টাচ মাই বডি’ মন্তব্যের রেশ টেনে সমাজ মাধ্যমে মিমের ঝড়

September 14, 2022 | 2 min read

বিজেপি’র নবান্ন অভিযান কতটা সফল, তা নিয়ে যত না আলোচনা হচ্ছে, তার থেকে বেশি আলোচনা হচ্ছে একটি বাক্য নিয়ে- ‘ডোন্ট টাচ মাই বডি’।


মঙ্গলবার নবান্ন অভিযানের দিন রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে মহিলা পুলিশ কর্মীরা আটকাতে গেলে তিনি ‘ডোন্ট টাচ মাই বডি…’ বলে হুঁশিয়ারি দেন। শুভেন্দুর বলা এই কথা নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাসি-মশকরা চলছে। তৈরি হয়েছে একাধিক মিম। এবার তার রেশ পৌঁছে গেল রাজ্য বিধানসভায়ও।

বুধবার দুপুর। অধিবেশন তখনও শুরু হয়নি। তার আগে বিধানসভা ভবনের হলঘরে বসে একেবারে আড্ডার মুডে চন্দ্রিমা ভট্টাচার্য, জুন মালিয়া, লাভলি মৈত্র, অদিতি মুন্সিরা। তাঁদের আলোচ্য বিষয় একটাই- শুভেন্দু অধিকারীর করা চার শব্দের বাক্য- ‘ডোন্ট টাচ মাই বডি’। নানান ভঙ্গিতে একেকজন মহিলা বিধায়ক বলছেন-‘ডোন্ট টাচ মাই বডি’। আর তা নিয়ে তুমুল হাসিঠাট্টা।

বিধায়ক লাভলি মৈত্র বলেন, ‘‘এখন তো বিধানসভায় উনি এলেই আমরা বলব- ডোন্ট টাচ মাই বডি। উনি নাকি মহিলাদের মায়ের মতো দেখেন। কিন্তু দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর উদ্দেশে সবচেয়ে বেশি বাজে কথা বলেন রাজ্যের বিরোধী দলনেতাই। বিজেপি শাসিত রাজ্যগুলিতে ধর্ষণ হয় বেশি। কাল একটা কমেডি হল। দেখলাম ভালই লাগল।’’

জুন মালিয়া বলেন, ‘‘আসলে ম্যাডাম সুচিত্রা সেন ওই ডায়লগটা এত ফেমাস করে দিয়ে গিয়েছেন, যে সেসময় আমার ওটাই মনে পড়ল। সিনেমার কাট টু-র মতো ঠিক। চোখের সামনে ভেসে উঠল রিনা ব্রাউন। আর রাজনৈতিকভাবে কিছুই বলার নেই। এত গুরুত্বহীন!’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Meme, #BJP West Bengal, #nabanna abhijan, #Suvendu Adhikary

আরো দেখুন