খেলা বিভাগে ফিরে যান

স্পিনার হিসেবে শেন ওয়ার্ন তাঁর থেকেও এগিয়ে, স্বীকার করলেন মুরলিধরন

September 16, 2022 | < 1 min read

তাঁরা দু’জনই কিংবদন্তি। তাঁদের মধ্যে সবসময়ই একটা তুলনা চলত। কার স্পিনের ছোবল অনেক বেশি বিষাক্ত? মুথাইয়া মুরলীধরন এবং শেন ওয়ার্ন। সর্বকালের সেরা দুই স্পিনার।


শ্রীলঙ্কার অফ-স্পিনার মুথিয়া মুরলিধরন অস্ট্রেলিয়ার গ্রেট শেন ওয়ার্নকে স্মরণ করার সময় আবেগপ্রবণ হয়ে বললেন, “আমরা সবাই তাঁকে মিস করি।”


শ্রীলঙ্কান তারকা স্পিনার নির্ধিদায় স্বীকার করছেন, শেন তাঁর থেকে ভলো স্পিনার ছিলেন। যদিও মুরালিধরন টেস্ট ক্রিকেটে 800 উইকেটের মালিক। তিনিই টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী। মুরালিধরন আবেগপ্রবন হয়ে বলেন, তিনি শেন ওয়ার্নকে নিয়মিত ফলো করতে। তিনি নতুন কোন টেকনিক প্রয়োগ করছেন তা খুটিয়ে দেখতেন।

মুরলিধরন বলেন, “আমি মনে করি সে আমার চেয়ে ভাল ছিল, যখন আমি খেলছিলাম তখন আমি তার দিকে তাকি থাকতাম এবং তার কাছ থেকে অনেক জিনিস শিখেছিলাম। আমরা সবাই তাকে মিস করি”।


শেন ওয়ার্ন এই বছরের শুরুতে থাইল্যান্ডে তার বন্ধুদের সাথে ছুটিতে যাওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। অস্ট্রেলিয়ান এই স্পিনের জাদুগর ১৯৯২ থেকে ২০০৭ সালের মধ্যে ৭০৮ উইকেট নিয়ে টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে তার ক্যারিয়ার শেষ করেছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #Australia, #srilanka, #Shane Warne, #spinner, #muttiah murlidharan

আরো দেখুন