রাজ্য বিভাগে ফিরে যান

বিধানসভায় মুলতুবি প্রস্তাব এনেও কোনও আলোচনা চাইল না বিজেপির পরিষদীয় দল

September 17, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: DNA India

নিজেরা মুলতুবি প্রস্তাব এনেও কোনও আলোচনা চাইল না বিজেপির পরিষদীয় দল। দুর্নীতি ইস্যুতে আলোচনার দাবিতে বৃহস্পতিবার বিধানসভায় হট্টগোল করেছিল বিজেপি। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই তাদের সেই রণংদেহি মেজাজ উধাও।


নবান্ন অভিযানে পুলিসের ‘অত্যাচর’ নিয়ে বিজেপি গত তিনদিন ধরে সোচ্চার। গত শুক্রবার সেই ইস্যুতে মুলতুবি প্রস্তাব এনেও কোনও আলোচনা চাইল না বিজেপি’র পরিষদীয় দল। মুলতুবি প্রস্তাব পাঠ করার পর বসে থাকলেন গেরুয়া শিবিরের বিধায়করা। গোটা দিন অধিবেশনে অনুপস্থিত রইলেন বিরোধী দলনেতাও।


শুক্রবার, অধিবেশনের শুরুতেই বিজেপির কয়েকজন বিধায়ক নবান্ন অভিযান নিয়ে মুলতুবি প্রস্তাব জমা দেন। বিজেপি সমর্থকদের নবান্ন অভিযানে আসতে বাধা দেওয়া, নেতা-কর্মীদের নির্বিচারে ধরপাকড়, পুলিসের বিরুদ্ধে বলপ্রয়োগের অভিযোগ এনে মুলতুবি প্রস্তাব জমা দেওয়া হয়। অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় প্রস্তাবটি পাঠ করার অনুমতি দেন। বিজেপি বিধায়ক মনোজ ওঁরাও সেটি পাঠ করেন। কিন্তু তারপর তিনি চুপচাপ নিজের আসনে বসে পড়েন। সাধারণত মুলতুবি প্রস্তাব পাঠের পর তা আলোচনার দাবিতে বিরোধীপক্ষ হইচই জুড়ে দেয়। কিন্তু এদিন বিরোধী দলনেতার অনুপস্থিতিতে দলের হুইপ মনোজ টিগ্গা উপস্থিত ১২ জন বিধায়ককে সেরকম কোনও নির্দেশ দেননি। সদনে উপস্থিত সবাই এতে কিছুটা বিস্মিত হন। অধ্যক্ষ অবশ্য বিনা বাধায় পরবর্তী কার্যসূচি পরিচালনা করেন।


আর এই বিষয়টি নিয়ে খোঁচা দিতে সময় নষ্ট করেনি শাসক দল তৃণমূল কংগ্রেস। বিজেপি’র পরিষদীয় দলের মধ্যে কতটা সমন্বয় রয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলেছে তারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP West Bengal, #assembly, #Adjournment Notice, #West Bengal

আরো দেখুন