খেলা বিভাগে ফিরে যান

২০০-র ওপর রান তুলেও বোলিং ব্যর্থতায় অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হার রোহিতদের

September 20, 2022 | 2 min read

মঙ্গলবার মোহালিতে তিন ম্যাচের সিরিজের প্রথম টি টোয়েন্টিতে হর্ষল, ভুবনেশ্বরদের খারাপ বোলিংই ডোবাল ভারতকে। ২০৮ রান তুলেও অস্ট্রেলিয়ার কাছে ৪ উইকেটে হারতে হল ভারতকে।

আজ টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ওপেনার কেএল রাহুল এবং ভারতের অধিনায়ক রোহিত শর্মা খুব তাড়াতাড়ি রান তুলতে শুরু করেন। কিন্তু মাত্র ১১ রানে আউট হয়ে যান রোহিত। তারপরই মাত্র ২ রানে আউট হয়ে যান বিরাট কোহলি। এরপর রাহুল (৩৫ বলে ৫৫) এবং সূর্যকুমার যাদব (২৫ বলে ৪৬) হাল ধরেন। রাহুল আউট হবার পর ক্রিজের আসেন হার্দিক। তিনি ভারতকে ২০০ রান পার করতে সাহায্য করেন ৩০ বলে ৭১ রান করে। তাঁর ইনিংসে ছিল ৫টি ৬ এবং ৭টি ৪। ভারতের ইনিংস শেষ হয় ২০৮ রানে, ৬ উইকেটের বিনিময়ে। অস্ট্রেলিয়ার পক্ষে ৩টি উইকেট নেন ন্যাথান এলিস, হ্যাজেলউড পান ২টি উইকেট।

জেতার জন্য ২০৯ রান করতে হবে, এই অবস্থায় ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার ইনিংস মজবুত করতে থাকেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং ক্যামেরন গ্রিন। ফিঞ্চ আউট হন ২২ রানে। এরপর ক্যামেরন গ্রিনের ক্যাচ ফেলেন অক্ষর প্যাটেল, স্টিভেন স্মিথের ক্যাচ ফেলেন কেএল রাহুল। ৩০ বলে ৬১ রান করে আউট হন ক্যামেরন গ্রিন। তারপরেই ২৪ রানে ৩৫ রান করে আউট হন উমেশ যাদবের বলে স্টিভেন স্মিথ। সেই ওভারেই তিনি তুলে নেন ম্যাক্সওয়েলের উইকেটটিও। এরপরেই অক্ষর প্যাটেলের বলে আউট হন জশ ইংলিশ। ৪ ওভার বল করে ১৭ রানে ৩টি উইকেট নিলেন তিনি। অষ্টাদশ ওভারে ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলেন হর্ষল। সেই ওভারেই তাঁর বলে তিনটি ৬ মারেন ওয়েড। শেষ ওভারে টিম ডেভিডের উইকেট নেন চাহাল। কিন্তু তখন অস্ট্রেলিয়ার জিততে লাগত মাত্র ২ রান। তার পরের বলেই কামিন্স ৪ মেরে জয় এনে দেন অজিদের। ৪ বল বাকি থাকতেই ৪ উইকেটে জয় পেলে অস্ট্রেলিয়া(২১১/৬)। ওয়েড অপরাজিত থাকেন ৪৫ রান করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia, #t20, #India, #Cricket

আরো দেখুন