রাজ্য বিভাগে ফিরে যান

শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের দাবিতে আবারও সরব তৃণমূল

September 21, 2022 | < 1 min read

শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের দাবিতে আবারও সরব তৃণমূল। অবিলম্বে কাঁথির সাংসদের সাংসদ পদ খারিজের দাবিতে দীর্ঘ দিন ধরেও সরব তৃণমূল কংগ্রেস। সংসদ তরফে পাঠানো নোটিশের উত্তরে শিশির যা জানিয়েছেন, তাতে সন্তুষ্ট নয় তৃণমূল কংগ্রেস। কাঁথির সাংসদের সাংসদ পদ বাতিলের দাবিতে লোকসভার স্পিকার ওম বিড়লাকে ফের চিঠি দিয়েছেন তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

২০ সেপ্টেম্বর লোকসভার অধ্যক্ষের সঙ্গে দেখা করে তৃণমূল সাংসদ চিঠি দেন। শিশিরের জবাবে যে তৃণমূল সন্তুষ্ট নয়, তাও জানানো হয়েছে। শিশিরের বিরুদ্ধে দ্রুত দলত্যাগী বিরোধী আইনে ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন সুদীপ। প্রসঙ্গত, শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের বিষয়টি এখন সংসদের প্রিভিলেজ কমিটি অধীনে রয়েছে। স্পিকার ওম বিড়লা জানিয়েছেন প্রিভিলেজ কমিটিতেই চিঠিটি পাঠানো হবে।

সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কথায়, শিশির অধিকারী চিঠিতে অস্পষ্ট জবাব দিয়েছিল। তিনি বিজেপিতে যোগ দিয়েছেন সেকথাও স্বীকার করেননি। অথচ বিধানসভা নির্বাচনের আগে শিশিরকে মঞ্চে গিয়ে বিজেপির পতাকা হাতে নিতে দেখা গিয়েছিল। সম্প্রতি উপ-রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের ভোটদান করা থেকে বিরত থাকার সিদ্ধান্ত উপেক্ষা করে শিশির ও তাঁর পুত্র দিব্যেন্দু অধিকারী ভোট দিয়েছিলেন। সুদীপ অভিযোগ জানাচ্ছেন, বছর পার হতে চললেও শিশিরের ক্ষেত্রে কোনেও ব্যবস্থা গ্রহণ করা হয়নি। চিঠি ও শুনানির মাঝেই বিষয়টি আটকে রয়েছে। বিলম্ব না করে দ্রুত সিদ্ধান্ত গ্রহণের জন্যই তিনি স্পিকারকে চিঠি দিয়েছেন, বলে জানাচ্ছে তৃণমূল সাংসদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #bjp, #tmc, #Sudip Banerjee, #Sisir Adhikari

আরো দেখুন