খেলা বিভাগে ফিরে যান

বিরাট-সূর্য্যের দাপটে মহালয়ার দিন অস্ট্রেলিয়া বধ করে সিরিজ জয় ভারতের

September 25, 2022 | < 1 min read

বিরাট কোহলি আর সূর্যকুমার যাদবের যুগলবন্দিতে অস্ট্রেলিয়াকে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৬ উইকেটে হারিয়ে সিরিজ জিতল ভারত (India)। বিশ্বকাপের আগে বিরাটের ছন্দে ফেরা নিঃসন্দেহে ভারতীয় দলের আত্মবিশ্বাস কয়েক গুণ বাড়িয়ে দিল।

আজ টসে জিতে অস্ট্রেলিয়াকে (Australia) ব্যাট করতে পাঠান ভারতের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) । কিন্তু শুরুতেই ক্যামেরন গ্রিন ভারতীয় বোলারদের আক্রমণ শুরু করেন। ২১ বলে ৫২ রান করেন তিনি। এর পর অক্ষর প্যাটেলের কিছুটা চাপ সৃষ্টি করলেও শেষের দিকে জশ ইংলিশ (২৪), ড্যানিয়েল স্যামস (২৮) এবং টিম ডেভিড (৫২) অস্ট্রেলিয়াকে ১৮৬/৭ করতে সাহায্য করে। অক্ষর প্যাটেল ৩৩ রানে ৩ উইকেট নেন।

জিততে হলে ১৮৭ রান করতে হবে, এই অবস্থায় ব্যাট করতে নেমে শুরুতেই লোকেশ রাহুলের (১) উইকেট হারায় ভারত। এর পরে মাত্র ১৭ রান করে আউট হন অধিনায়ক রোহিত। তারপর সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) (৩৬ বলে ৬৯ রান ) এবং বিরাট কোহলি (Virat Kohli) (৪৮ বলে ৬৩ রান ) দলের হাল ধরে জয়ের দোরগোড়ায় এগিয়ে দেন ভারতকে। সূর্যকুমার আউট হবার পর শেষ দিকে হার্দিক ১৬ বলে ২৫ রান করে ভারতের জয় নিশ্চিত করেন। বিরাট ২০-তম ওভারের প্রথম বলে ৬ মারেন, তার পরের বলে আউট হয়ে যান। তাতে অবশ্য বেশি বেগ পেতে হয়নি ভারতকে। ৪ উইকেটে ১৮৭ রান করে জয়ী হয় তারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Virat Kohli, #Australia, #T20I, #Australia vs India

আরো দেখুন