দেশ বিভাগে ফিরে যান

সাংসদ পদ বাতিল: শিশির অধিকারীকে হাজিরার নির্দেশ লোকসভার প্রিভিলেজ কমিটি

September 27, 2022 | 2 min read

কাঁথির সাংসদ শিশির অধিকারীকে ১২ অক্টোবর বেলা সাড়ে ১২টায় হাজিরার নির্দেশ দিয়ে সমন পাঠাল লোকসভার প্রিভিলেজ কমিটি (Priviledge Committee)। তৃণমূলের পক্ষ থেকে তাঁর সাংসদ পদ খারিজ নিয়ে দ্রুত শুনানির আর্জি জানানো হয় গত ২০ সেপ্টেম্বর । তৃণমূল কংগ্রেসের লোকসভার নেতা সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার সঙ্গে দেখা করে এই আর্জি জানান।

সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee) দাবি করেন, বিজেপিতে যোগ দেওয়ার কথা অস্বীকার করলেও শিশির অধিকারীর বিরুদ্ধে তথ্যপ্রমাণ রয়েছে।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের ঠিক আগে, ২০২০’র ডিসেম্বরে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)  বিজেপিতে যোগ দেন। তারপরেই বিজেপিতে যোগ দেন তাঁর ভাই সৌমেন্দু অধিকারী। এরপর ভোটের আগে শুভেন্দু অধিকারীর বাবা ও কাঁথির সাংসদ শিশির অধিকারীকে অমিত শাহর প্রচার সভার মঞ্চে দেখা যায়। কিন্তু, তিনি বলেন যে তিনি তৃণমূলের সাংসদ পদ ছাড়েননি। এরপরই শিশিরের সাংসদপদ খারিজের দাবিতে লোকসভার অধ্যক্ষকে চিঠি দেন সুদীপ বন্দ্যোপাধ্যায়।

১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচনের সময় তৃণমূলের (TMC) ৩২ জন সাংসদ রাজ্য বিধানসভায় ভোট দেন। তবে কাঁথির সাংসদ শিশির অধিকারী ও তাঁর ছেলে তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী দিল্লিতে সংসদ ভবনে গিয়ে ভোট দেন। জোর জল্পনা তৈরি হয় তাঁরা কাকে ভোট দিলেন তা নিয়ে , এর পরেই সুদীপ বন্দ্যোপাধ্যায় ফের লোকসভার স্পিকারের দ্বারস্থ হন শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের দাবিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Sudip Banerjee, #Lok Sabha, #Sisir Adhikari, #Summons, #bjp

আরো দেখুন