কলকাতা বিভাগে ফিরে যান

বাস্তবের দুর্গাদের সঙ্গে এক অন্য মহালয়া কাটালেন সোশ্যাল মিডিয়া সেনসেশন দেবাংশু

September 28, 2022 | < 1 min read

দেবাংশু ভট্টাচার্য, তাঁর তুখোড় বক্তব্যে কুপোকাত হয় পোড় খাওয়া রাজনীতিকও, সমাজ মাধ্যমে কোটি কোটি মানুষ তাঁর ভিডিও দেখে, একুশের বিধানসভা নির্বাচনের হার্টথ্রব ‘খেলা হবে’-র স্রষ্টা তিনি; সেই তিনিই এবার ধরা দিলেন একেবারে অন্য রূপে। দোরগোড়ায় এসে গিয়েছে দুর্গাপুজো। দেবীপক্ষের সূচনায় বাস্তবের দুর্গাদের সঙ্গে সময় কাটালেন সোশ্যাল মিডিয়া সেনসেশন দেবাংশু।

সংসারের যারা কেবল দিয়েই গেল, জীবনের প্রান্ত সীমায় পৌঁছে যেতেই সেই মায়েদের ঠাঁই হয়েছে বৃদ্ধাশ্রমে। সন্তানরা তাঁদের দিকে ফিরেও চায় না আর, সেই দুর্ভাগা দুর্গাদের সঙ্গেই মহালয়া কাটালেন দেবাংশু। মহালয়ার দিন তিনি পৌঁছে গিয়েছিলেন আমতার আমরাগড়ি বৃদ্ধাশ্রমে। উৎসবের মরশুমে একটি দিনে হাসি ফুটল অবহেলিত সেই মায়েদের মুখে। সেদিনের একটি ভিডিও নিজের ফেসবুক পেজে পোস্টও করেছেন দেবাংশু।

ভিডিওতে দেখা গিয়েছে, বৃদ্ধাশ্রমের আবাসিকদের সঙ্গে গল্প করে, হাসি-ঠাট্টা-মজায় তাঁদের আনন্দ দেওয়ার চেষ্টা করছেন দেবাংশু। তাঁরাও দুঃখ ভুলে আনন্দ করলেন। সকলে একসঙ্গে বসে খাবার খেলেন, দেবাংশু পরিবেশন করলেন। আবার মায়েদের হাতে তুলে দিলেন নতুন বস্ত্রও। কোনও এক দুঃখী মায়ের ছেলের প্রতিনিধি সেজে কষ্ট লাঘব করার চেষ্টাও করলেন দেবাংশু। কথাও বললেন বৃদ্ধাশ্ৰম কর্তৃপক্ষের সঙ্গেও।

করোনার ভয়ঙ্কর সময় পেরিয়ে দু-বছর পর চেনা ছন্দে ফিরছে দুর্গাপুজো। কিন্তু এই শ্রেষ্ঠ উৎসবের দিনেও পরিবার থেকে বিচ্ছিন্ন থাকার কারণে যাদের মনে আনন্দানুভূতি নেই, তাঁদের একটু হলেও আনন্দে রাখার চেষ্টা করলেন দেবাংশু। শক্তি চট্টোপাধ্যায় মানুষ হয়ে মানুষের পাশে এসে দাঁড়ানোর কথা বলেছিলেন, দেবীপক্ষের সূচনাক্ষণে সেই চরণগুলিকেই যেন বাস্তবের রূপ দিলেন দেবাংশু।

TwitterFacebookWhatsAppEmailShare

#Debangshu Bhattacharya, #durga pujo 2022, #Social media sensation, #Old Age Home, #Mahalaya

আরো দেখুন