উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বিসর্জনের সময় হড়পা বান, মালবাজারে মৃত অন্তত ৭, নিখোঁজ বহু মানুষ

October 6, 2022 | < 1 min read

দশমীর দিন বিষাদের সুরের মধ্যে দুর্ঘটনা উত্তরবঙ্গে। বুধবার জলপাইগুড়ি জেলার মালবাজারে, মাল নদীতে ঠাকুর ভাসান দেওয়ার সময় হঠাৎই আসা হড়পা বানে ভেসে গেলেন বহু মানুষ। প্রশাসন সূত্রে জানা গেছে এখনও পর্যন্ত সাত জনের মৃত্যু হয়েছে। কতজন যে বানে ভেসে গিয়েছেন, তা এখনই ঠিক করে বোঝা যাচ্ছে না , স্থানীয় মানুষের মতে মোটেই প্রায় ৪০ জন এখনও নিখোঁজ বলে জানা যাচ্ছে। উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে প্রায় ১১ জনকে।

পাহাড় থেকে আচমকা মাল নদীতে জল নেমে এসে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে। রাজ্যের দমকল বাহিনী এবং পুলিশ এই ঘটনার খবর পেয়েই দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়ে উদ্ধার কার্য শুরু করেছে। প্রশাসনের উদ্যোগে যুদ্ধকালীন পরিস্থিতিতে জেসিবি নামিয়ে চলছে উদ্ধারকাজ।

সংবাদ মাধ্যমের খবর, এদিন সন্ধ্যায় বিভিন্ন প্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় ১০টিরও বেশি ট্রাকে চড়ে মানুষ এসেছিলেন মাল নদীর তীরে। প্রতিমা বিসর্জনের সময় আচমকা ধেয়ে আসে হড়পা বান। স্রোতের টানে ভেসে যান নদীতে যাঁরা নেমেছিলেন তাঁদের অনেকেই স্রোতের টানে ভেসে যায় ট্রাকও। ওই এলাকায় মাল নদীর মাঝে যে চরটি রয়েছে, সেখানে উঠে অনেকে নিজেদের প্রাণ বাঁচান।

বৃহস্পতিবার সকালে প্রশাসন সূত্রের খবর, এই দুর্ঘটনায় ১৫ জন আহত হয়েছেন, তাদের ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর কোনো মানুষের নিরুদ্দেশ হবার খবর পাওয়া যায় নি। তবে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৮।

TwitterFacebookWhatsAppEmailShare

#jalpaiguri, #Death, #flash flood, #Missing, #durga pujo 2022, #Malbazar, #North Bengal

আরো দেখুন