খেলা বিভাগে ফিরে যান

ব্যর্থ সঞ্জু-শ্রেয়সদের লড়াই, ভারতকে প্রথম one day ম্যাচে ৯ রানে হারাল দক্ষিণ আফ্রিকা

October 6, 2022 | < 1 min read

সঞ্জু স্যামসন, শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুররা শট চেষ্টা করেও সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জেতাতে পারলেন না টিম ইন্ডিয়াকে (Team India)। ঈশান কিশন আর ঋতুরাজ গায়েকওয়ারদের মন্থর ব্যাটিংয়ের খেসারত দিতে হল ভারতকে। শিখর ধাওয়ানদের লখনৌয়ে সিরিজের প্রথম ম্যাচে ৯ রানে হারিয়ে দিল বাভুমার দক্ষিণ আফ্রিকা। রোহিত শর্মা আর বিরাট কোহলির অনুপস্থিতি আরও একবার বোঝা গেল এই ম্যাচে।

আজ টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে (South Africa) ব্যাট করতে পাঠান ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান। বৃষ্টিবিঘ্নিত ৪০ ওভারের ম্যাচে কুইন্টন ডি’কক (৪৮) এবং শেষের দিকে হেনরিখ ক্লাসেন (অপরাজিত ৭৪) এবং ডেভিড মিলারের (অপরাজিত ৭৫) ব্যাটিংয়ের ওপর ভর করে দক্ষিণ আফ্রিকা ২৪৯/৪ রান তোলে। একটার পর একটা ক্যাচ ফেলেন ভারতীয় ফিল্ডাররা।

২৫০ রান করার লক্ষ্য নিয়ে মাঠে নাম ভারতীয় ব্যাটাররা। কিনটি বড় রান করতে ব্যর্থ হন দুই ওপেনার শিখর ধাওয়ান এবং শুভমন গিল। এরপর ঈশান কিশন আর ঋতুরাজ গায়েকওয়ার মোটর গতিতে রান তোলেন যা শেষ অবধি ভারতের গলায় কাঁটা হয়ে দাঁড়ায়। পরে সঞ্জু স্যামসন (অপরাজিত ৮৬), শ্রেয়াস আইয়ার(৫০) এবং শার্দুল ঠাকুর (৩৩) চেষ্টা করেও দরকারি রান তুলতে ব্যর্থ হন। লুঙ্গি এনগিডি দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি উইকেট পান। নির্ধারিত ৪০ ওভারে ভারতের ইনিংস শেষ হয় ২৪০/৮-এ।

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs South Africa, #Cricket

আরো দেখুন