দেশ বিভাগে ফিরে যান

মোষের ধাক্কায় ভেঙে গেল বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশ! প্রশ্ন উঠছে ট্রেনের মান নিয়ে

October 6, 2022 | < 1 min read

বন্দে ভারত এক্সপ্রেসের ক্ষতিগ্রস্ত সামনের অংশ। ছবি টুইটার।

গত মাসেই গান্ধীনগর থেকে মুম্বই পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্রেনটি উদ্বোধন করার দিনে তিনি গান্ধীনগর থেকে আমদাবাদের কালুপুর রেল স্টেশন পর্যন্ত ট্রেন সফরও করেছিলেন। কিন্তু উদ্বোধন হওয়ার মাত্র কয়েক দিনের মধ্যেই মোষের আঘাতে ট্রেনের সামনের অংশ আঘাতপ্রাপ্ত হল।

সজোরে আসা বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মারল মোষের পালকে। এর ফলে খুলে গেল দ্রুতগামী এই ট্রেনের সামনের অংশ। ঘটনাটি ঘটেছে গুজরাতে, বৃহস্পতিবার সকালে। রেল সূত্রে খবর, ট্রেনটি মুম্বই থেকে গুজরাতের (Gujarat) গান্ধীনগরের দিকে যাচ্ছিল। ঘটনাটি ঘটে আমদাবাদের আগে বাটওয়া এবং মণিনগর রেল স্টেশনের মধ্যে। মোষের পালের সঙ্গে সংঘর্ষের ফলে ট্রেনটির সামনের অংশ সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক জন রেল কর্মী ট্রেনের সামনের ক্ষতিগ্রস্ত অংশটি মেরামত করছেন। মেরামতির পর ট্রেনটিকে নির্ধারিত গন্তব্য অবধিই নিয়ে যাওয়া হয়। ট্রায়াল রানেই বুলেট ট্রেনের রেকর্ড ভেঙে দিয়েছিল এই বন্দে ভারত এক্সপ্রেস। মাত্র ৫২ সেকেন্ডে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টায় এই ট্রেনটি যায় বলে দাবি করা হয়। স্বাভাবিকভাবেই এরকম একটি ট্রেনে মোষের ধাক্কায় ট্রেনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হওয়ায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে ট্রেনের মান নিয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#gujarat, #Accident, #Vande Bharat Express

আরো দেখুন