দেশ বিভাগে ফিরে যান

গুজরাটে সংখ্যালঘু যুবকদের লাইট পোস্টে বেঁধে পুলিশের মারধর, সরব তৃণমূল

October 7, 2022 | < 1 min read

লাইট পোস্টে দাঁড় করিয়ে কিছু যুবককে লাঠিপেটা করছে পুলিশ। তারপর সেই দৃশ্য দেখতে হাজির জনতার উদ্দেশে হাতজোড় করে ক্ষমা চাইছে যুবকেরা। সামাজিক মাধ্যমে এই ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

ঘটনাটি ঘটেছে গুজরাটের (Gujarat) খেদা জেলার উন্ধেলা গ্রামে। অভিযোগ, গরবা নাচে বাধা দেওয়ার করছিলেন ওই মুসলিম যুবকরা। সেই অভিযোগে ওই যুবকদের ল্যাম্পপোস্টে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। সূত্র মারফত জানা গিয়েছে, স্থানীয় থানার পুলিশই এইভাবে মারধর করেছে। তবে এই অভিযোগ নিয়ে পরিষ্কারভাবে কিছু বলা হয়নি পুলিশের তরফে।

অভিযুক্তদের অমানবিকভাবে মারধর করার প্রতিবাদে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। জাতীয় মানবাধিকার কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে গুজরাটের রাজ্য তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে (Saket Gokhale)। এখনও কেন এই ঘটনায় পদক্ষেপ করেনি মানবাধিকার কমিশন, তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে তৃণমূল (TMC)।.সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, গুজরাত পুলিশের মুসলিম যুবকদের প্রকাশ্যে মারধরের ভিডিও সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। জাতীয় মানবাধিকার কমিশনের National (Human Rights Commission of India) উচিত ছিল, ওই ঘটনা নিয়ে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করা। কিন্তু তারা সে পথে হাঁটেনি। গোটা ঘটনাটি জানিয়ে কমিশনকে বলা হয়েছে গুজরাত পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। সাকেত গোখলের বক্তব্য, ভিডিওতে স্পষ্ট, গুজরাত পুলিশ বিচারকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। তারা ধৃতদের এভাবে মারধর করে সাজা দিতে পারে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Garba, #gujarat, #tmc, #Saket Gokhale, #Public Thrashing

আরো দেখুন