দেশ বিভাগে ফিরে যান

পরপর দু’দিন দুর্ঘটনা মোদীর স্বপ্নের ‘বন্দে ভারত’ এক্সপ্রেসে, যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন

October 8, 2022 | < 1 min read

২৪ ঘণ্টার ব্যবধানে ভারতে তৈরি প্রধানমন্ত্রীর স্বপ্নের সেমি হাই স্পিড ‘বন্দে ভারত’ এক্সপ্রেস ট্রেনটি দ্বিতীয়বার দুর্ঘটনার কবলে পড়ল। শুক্রবার এই ট্রেনটিতে ধাক্কা মারে একটি গরু। এবার ক্ষয়ক্ষতির পরিমাণ বৃহস্পতিবারের তুলনায় কম হয়েছে বলে জানা যাচ্ছে। বৃহস্পতিবার বন্দে ভারত এক্সপ্রেসে ধাক্কা মেরেছিল কয়েকটি মোষ। যার জেরে ট্রেনটির সামনের দিকটা ক্ষতিগ্রস্ত হয়। সেই মোষের মালিকের বিরুদ্ধে FIR-ও লোৱা হয়েছে।

শুক্রবার বিকালে গুজরাতের আনন্দ শহরের কাছে ‘বন্দে ভারত’ এক্সপ্রেস দ্বিতীয়বার দুর্ঘটনার মুখে পড়ে। গরুর সঙ্গে ধাক্কা লাগায় ট্রেনটির সামনের দিকের বাম্পার খানিকটা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যাচ্ছে। দুর্ঘটনার ফলে প্রায় মিনিট দশেক ট্রেন পরিষেবা বন্ধও রাখা হয়।

পরপর দু’দিন এভাবে গবাদি পশুর ধাক্কা লাগার পর প্রশ্ন উঠেছে বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রী নিরাপত্তা নিয়ে। তবে রেল কর্তৃপক্ষ এই দুই ঘটনাকে গুরুত্ব দিচ্ছে না। রেল মন্ত্রী অশ্বিনি বৈষ্ণব সাফ জানিয়ে দিয়েছেন, এই সেমি হাই স্পিড এক্সপ্রেস ট্রেনটি চালু করার আগেই এই ঝুঁকির কথা ভাবা হয়েছে। এই ধরনের ঘটনা এড়ানো যাবে না, জানিয়েছেন তিনি। তবে প্রশ্ন উঠেছে এরপর যদি দুর্ঘটনা ঘটে এবং তা বড়ো আকার নেয়, তখন কি করবে রেল কর্তৃপক্ষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Vande Bharat, #Indian Railways, #Accident, #modi govt, #Cow

আরো দেখুন