রাজ্য বিভাগে ফিরে যান

ভুয়ো চাকরিপ্রার্থী! টেট উত্তীর্ণদের ধরনায় প্ল্যাকার্ড হাতে সামিল বিজেপি নেতা?

October 10, 2022 | < 1 min read

মিলল ভুয়ো চাকরিপ্রার্থী। সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এক ছবিতে দেখা গিয়েছে প্রাথমিক টেট (TET) উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের ধরনায় বসে এক ব্যক্তি প্ল্যাকার্ড নিয়ে মঞ্চে বসে স্লোগান দিচ্ছেন। ছবিতে দেখা গিয়েছে প্ল্যাকার্ডে লেখা, তারা টেট পাশ প্রশিক্ষিত তবুও তারা চাকরি পাচ্ছেন না তারা বঞ্চিত। কিন্তু জানা যাচ্ছে, ওই ব্যক্তি চাকরিপ্রার্থী নন, মাংস বিক্রেতা বিজেপি নেতা। স্বভাবতই এই ছবিকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়েছে।

জানা গিয়েছে, ভুয়ো আন্দোলনকারীর নাম সুদাম গিরি। বছর চল্লিশের জনৈক ওই যুবক হাওড়ার ৩৩ নম্বর ওয়ার্ডের শরৎ চ্যাটার্জি রোডে থাকেন। কাশিনাথ চ্যাটার্জি লেনে একটি মুরগির মাংসের দোকান (meat seller) রয়েছে তার। ছবি ঘিরে বিতর্কে শুরু হতেই, সুদাম গিরি জানিয়েছেন, বিজয়া দশমীতে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের ধরনা মঞ্চে তাঁদের মিষ্টিমুখ করতে গিয়েছিলেন তিনি।

এলাকায় সুদাম বিজেপি কর্মী (BJP worker) হিসেবেই পরিচিত। ফলে এই বিতর্ককে কেন্দ্র করে রাজনৈতিক মহল সরগরম। সুদামের দাবি, সেদিন তিনি বিজেপির নেতা-কর্মীদের সঙ্গেই ধরনা মঞ্চে গিয়েছিলেন। তিনি আরও দাবি করেন, কয়েকজন আন্দোলনকারীর অনুরোধে নাকি তিনি একটি পোস্টার নিয়ে ধরনাস্থলে বসেন। সুদাম গিরি জানিয়েছেন, তিনি কোনদিন টেট পরীক্ষা দেননি। সেক্ষেত্রে কেন তিনি পরীক্ষার্থীদের পাশে পোস্টার নিয়ে ধরনায় বসলেন, তা নিয়েই সঙ্গতভাবেই বিতর্ক শুরু হয়েছে। যদিও এই ঘটনা প্রসঙ্গে কার্যত মুখ খোলেননি হাওড়া জেলার বিজেপি নেতা তথা বঙ্গ বিজেপির রাজ্য সম্পাদক উমেশ রাই। ঘটনার দায় এড়িয়ে তার বক্তব্য, তিনি এখন খোঁজ নেবেন ওই যুবক বিজেপি কর্মী কি না।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #TET, #TET Protesters

আরো দেখুন