উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে সামনে এলো চার বাঘ শাবক, আসতে পারে সিংহও

October 11, 2022 | < 1 min read

শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে সামনে এলো চার বাঘ শাবক, ছবি সৌজন্যেঃ TV9 Bangla

সোমবার রয়্যাল বেঙ্গল টাইগার দম্পতি শিলা এবং বিভানের চার শাবককে ছাড়া হয়েছে শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে (Bengal Safari Park)। শীলা-সহ ওই চার রয়্যাল শাবককে (Royal Bengal Tiger) নাইট শেল্টার থেকে পর্যটকদের জন্য ওপেন সাফারি এনক্লোজারে ছাড়া হয়। জন্মের প্রায় সাত মাস পর তাদের এখানে আনা হল। গতকাল, সেখানে হাজির ছিলেন রাজ্যের বনমন্ত্রী এবং রাজ্যের বনদপ্তর এবং জু অথরিটির একাধিক সদস্য।

এই প্রথম পর্যটকরা দেখতে পাবেন নতুন চার সদস্যকে (Royal Bengal Cubs)। স্বাভাবিক ভাবেই তাদের ঘিরে মানুষের আগ্রহ, উন্মাদনা বাড়বে বলেই মনে করা হচ্ছে।

তবে শুধু বাঘের শাবক নয়, পরিকল্পনা রয়েছে সিংহ আনার। একই সঙ্গে বেঙ্গল সাফারিতে দেখা যেতে পারে শ্লথ বিয়ার, ডান্সিং ডিয়ার, জেব্রাকেও। বিভিন্ন জায়গা থেকে তাদের নিয়ে আসা হবে বেঙ্গল সাফারিতে। এছাড়াও বাঘেদের প্রজননের বিষয়টিতেও জোর দেওয়া হচ্ছে। পাশাপাশি এখন দু’টো করে হাতি সাফারি চলছে। সূত্রের খবর, বাড়ান হতে পারে সাফারির হাতির সংখ্যাও।

সব মিলিয়ে শীতের মরশুমে একদল নতুন বন্যপ্রাণীর আবির্ভাব হতে চলেছে বেঙ্গল সাফারিতে। বেঙ্গল সাফারি পার্ককে আরও বেশি আকর্ষনীয় করার উদ্যোগের কথা জানিয়েছে প্রশাসন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Royal Bengal Cubs, #Royal Bengal Tiger, #siliguri, #Bengal Safari Park

আরো দেখুন