রাজ্য বিভাগে ফিরে যান

দুর্গা পুজোয় গান্ধীজির আদলে অসুর, ক্ষোভ উগড়ে দিলেন মুখ্যমন্ত্রী

October 13, 2022 | < 1 min read

দুর্গাপুজোয় গান্ধীজির আদলে অসুরের মূর্তি বানানো প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ভবানীপুরে তৃণমূলের বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে যোগ দিয়ে মমতা বলেন, অনেক রাজনৈতিক নেতারা বলেন, এখানে নাকি মমতা বন্দ্যোপাধ্যায় পুজো করতে দেন না। এখন আমি বলি, আপনারা দুর্গাপুজো করছেন আর সেখানে গান্ধীজিকে অসুর বানিয়েছেন? জনতা ঠিক শাস্তি দেবে। লজ্জার ব্যাপার সেই দিন থেকেই আমি ব্যথিত হয়ে আছি। কিছু বলতে পারিনি। আমরা তো এখানে শান্তিতে দুর্গাপুজো করেছি।”


দক্ষিণ কলকাতার রুবি পার্কের অখিল ভারতীয় হিন্দু মহাসভার দুর্গাপুজো ঘিরে বিতর্ক বাধে। পুজোর মধ্যেই সমাজমাধ্যমে ওই পুজোর প্রতিমার ছবি ঘিরে শোরগোল পড়ে যায়। দেখা যায়, অসুরের যে মূর্তিটি রয়েছে, সেটির সঙ্গে মহাত্মা গান্ধীর মুখের সাদৃশ্য রয়েছে। শুধু তাই নয়, জাতির জনকের মতো চশমা ও ধুতিও পরানো হয়েছিল অসুরের মূর্তিটিতে। এই ছবি সমাজমাধ্যমে প্রকাশ হতেই বিতর্ক বাধে। জানাজানি হতেই সপ্তমীর রাতে অসুরের মূর্তিটিতে চুল ও গোঁফ লাগিয়ে চেহারা বদলে দেয় পুলিশই।
বৃহস্পতিবার আলিপুরের ‘উত্তীর্ণ’ স্টেডিয়ামে ভবানীপুর বিধানসভা কেন্দ্রের বিজয়া সম্মিলনীতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। দুর্গা পুজোয় মহাত্মা গান্ধীকে অসুর বানানো প্রসঙ্গে প্রকাশ্যে মুখ না খুললেও এদিনের অনুষ্ঠানে নিজের ক্ষোভ উগড়ে দেন মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Mahatma Gandhi, #durga pujo 2022, #asur

আরো দেখুন